মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

করোনা আতঙ্কে থমথমে ক্যাম্পাস

কামরুল হাসান অভি, রাবি : বাসের যাতায়াতে কমেছে শিক্ষার্থী, উপস্থিতি কমছে ক্লাসে। এরই মধ্যে কয়েকটি বিভাগ বর্জন করেছে ক্লাস ও পরীক্ষা। মহামারী ভাইরাস করোনা আতঙ্কে এমনই অবস্থা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, শেখ রাসেল চত্বর থেকে শুরু করে সিরাজী ও রবিন্দ্র ভবনের আশপাশ, লিপু চত্বর হয়ে টুকিটাকিসহ বেশ কয়েকটি কলোহলপূর্ণ জায়গায় দেখা মিলছে না তেমন করো। একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, বেশ কিছু বিভাগের শিক্ষার্থীরা ক্লাস ও পরিক্ষা বর্জন করেছে। তবে বিভাগীয় কার্যক্রম অব্যহত থাকায় কয়েকটি বিভাগের শিক্ষর্থীরা অনিচ্ছা সত্ত্বেও ক্লাস করতে বাধ্য হচ্ছেন বলে অভিযোগ করছেন তারা।
এরই মধ্যে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, পরিসংখ্যান, সমাজকর্ম, অর্থনীতি, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগসহ ১৮টি বিভাগের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছে।
কোলাহলপূর্ণ জায়গাগুলোতে নেই জনসমাগম। ক্যাম্পাসের প্রাণকেন্দ্র বলে খ্যাত টুকিটাকি চত্বরের দেখা গেছে এমনই চিত্র।
বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ক্লাস ও পরিক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয় বন্ধের দাবি করে আসছে গত কয়েক দিন ধরে তবে সেদিকে নজর নেই প্রশাসনের। ছাত্রী হলগুলোর গণরুমে থাকা শিক্ষার্থীরা প্রতিনিয়ত আতঙ্কে সময় পার করছেন। কেউ কেউ আবার হল ছাড়ছেন বাধ্য হয়েই।
তাপসী রাবেয়া হলের গণরুমের শিক্ষার্থী সুমাইয়া আক্তার বলেন, আতঙ্কে অনেকেই হল ছাড়তে শুরু করেছেন। কিছু বিভাগের কার্যক্রম অব্যাহত থাকায় অনিচ্ছা স্বত্বেও থেকে যেতে হচ্ছে অনেকের। আবহাওয়া পরিবর্তনে সাধারণ ঠান্ডা ও জ্বর হলেও করোনা সন্দেহে অনেকে আবার পড়ছেন বিব্রতকর পরিস্থিতিতে। বাসায় চলে যেতে পরিবার থেকে প্রতিনিয়ন চাপ দিচ্ছে। সবার দাবি দ্রুত হল বন্ধের। বরেন্দ্র বার্তা/অপস

Close