মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

১৮ মার্চ থেকে বন্ধ হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

কামরুল হাসান অভি, রাবি : করোনা সচেতনায় শিক্ষামন্ত্রণালয়ের ঘোষণার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ও বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়টিতে আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ক্লাস পরীক্ষা বন্ধ থাকবে । ক্লাস পরীক্ষার পাশাপাশি আবাসিক হলসমূহও বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে এক জরুরী সভা শেষে এমন সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান।
এদিকে প্রশাসনিক কার্যক্রম অব্যাহত থাকার বিষয়ে জানতে চাইলে জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড.প্রভাষ কুমার কর্মকার বলেন, সকল ধরনের ক্লাস, পরিক্ষা ও আবাসিক হল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে প্রশাসনিক কার্যক্রম অব্যাহত থাকবে কি না সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয় নি। পরবর্তীতে এ বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া হলে তাৎক্ষণিক জানিয়ে দেওয়া হবে।
এদিকে আগামী ১৮ মার্চ থেকে হলসমূহ বন্ধ হবে। শিক্ষার্থীদেরকে ওই দিন বিকেল ৪ টার মধ্যে আবাসিক হল সমূহ ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আরিফুর রহমান।
তিনি বলেন, হল প্রাধ্যক্ষ কমিটির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হলসমূহ বন্ধ থাকবে। তবে ক্লাস পরীক্ষা এবং হল বন্ধ থাকলেও অফিস সমূহ খোলা থাকবে বলে জানান তিনি। বরেন্দ্র বার্তা/অপস

Close