গোদাগাড়িচাঁপাই নবাবগঞ্জনওগাঁনাটোরবাগমারামহানগরশিরোনাম

বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক: আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। সারাদেশের মত রাজশাহী বিভাগের সমস্ত জেলা-উপজেলায় বিনম্র শ্রদ্ধায় জন্মশতবার্ষিকী পালিত হচ্ছে।
রাজশাহী মহানগর: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনানিবাস থেকে সেনাবাহিনীর মুজিববর্ষে শোভাযাত্রা বের করে।
শোভাযাত্রাটি আজ সকাল সাড়ে সাতটায় উপশহরের ক্যান্টনমেন্ট থেকে বের হয়ে বর্ণালী কাদিরগঞ্জ গ্রেটার রোড নগরভবন হয়ে পুনরায় ক্যান্টনমেন্টে গিয়ে শেষ হয়।সংবাদ বিজ্ঞপ্তি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মহানগর আওয়ামী লীগের শ্রদ্ধা, আলোচনা সভা ও দোয়া মাহফিল:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ে আয়োজিত এসব কর্মসূচিতে নেতৃত্ব দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষ্যে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগ। মহানগর আওয়ামী লীগ সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণকালে মেয়রপতœী মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা প্রমুখ উপস্থিত ছিলেন। এরপর থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পন করেন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মহানগর আওয়ামী লীগের শ্রদ্ধা, আলোচনা সভা ও দোয়া মাহফিল:
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মহানগর আওয়ামী লীগের শ্রদ্ধা, আলোচনা সভা ও দোয়া মাহফিল

পুষ্পস্তবক অর্পনের পর বেলুন উড়িয়ে রাজশাহীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষের শুভ উদ্বোধন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এরপর শিশুদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়। এরপর দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্য, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।
আলোচনা সভায় বক্তব্যকালে মহানগর আওয়ামী লীগ সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নিভৃত একটি গ্রামে জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু। সেখানে জন্ম নিয়ে নিজেকে এমনভাবে তৈরি করলেন বঙ্গবন্ধুকে দেখে ভয় পেত পাকিস্তানী সেনারা, বঙ্গবন্ধুর জয় বাংলা স্লোগান শুনলে আতঙ্কিত হতো তারা। এ বছর জয় বাংলা স্লোগানটি হাইকোর্ট কর্তৃক জাতীয় স্লোগানের স্বীকৃতি লাভ করেছে। এই স্লোগান ধারণ করে যুদ্ধ করেছিলেন মুক্তিযোদ্ধারা। বঙ্গবন্ধুর শাহাদতের পরে এই স্লোগানকে ধারণ করে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তিল তিল করে এগিয়ে গেছে। নানা চরাই উৎরায় সংগ্রামের পর আজকে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। উন্নয়নের যে মহাসড়কের আমরা উঠে গেছি, সেখান থেকে আর কেউ নামাতে পারবে না ইনশাল্লাহ।
এ সময় বক্তব্যকালে মেয়র মুজিববর্ষে প্রত্যেককে একটি করে ভালো কাজ করার আহ্বান জানান।
আলোচনা সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শাহীন আকতার রেনী, মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মুক্তিযোদ্ধা মোঃ নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মোস্তাক হোসেন, মোঃ রেজাউল ইসলাম বাবুল, মোঃ নাঈমুল হুদা রানা, সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোঃ ফিরোজ কবির সেন্টু, সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, সাবেক শিল্প ও বাণিজ্য সম্পাদক এ.এস.এম ওমর শরীফ রাজীব, সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ ফ.ম.আ জাহিদ, সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার ও মোঃ আসাদুজ্জামান আজাদ, সাবেক উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, সাবেক সদস্য আহসানুল হক পিন্টু, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মমিনসহ থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সংবাদ বিজ্ঞপ্তি

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশন বিভিন্ন কর্মসূচি পালন করেছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নগর ভবন চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর পক্ষ থেকে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এরপর রাসিকের কর্মকর্তা-কর্মচারী ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। এরপর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
পুষ্পস্তবক অর্পণকালে রাসিকের কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আকতার জাহান, সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আজাহার আলী, মাননীয় মেয়রের একান্ত সচিব মোঃ আলমগীর কবির, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ই সাঈদসহ অন্যান্য কর্মকর্মতা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল ১৭ই মার্চ সূর্যোদয়ের সাথে সাথে নগর ভবনসহ সকল শাখা অফিস ওয়ার্ড কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, বাদ যোহর নগরীর মসজিদ, মন্দির, গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন ও রাত আটটায় আতশবাজি।
রাজশাহী জেলা পরিষদ জন্মশতবার্ষিকী উদযাপন

নানা আয়োজেন রাজশাহী জেলা পরিষদ জন্মশতবার্ষিকী উদযাপন
নিজস্ব প্রতিবেদক: নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করে রাজশাহী জেলা পরিষদ। দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মঙ্গলবার সকাল ৮টায় রাজশাহী নগরীর লক্ষ্মীপুর মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারসহ বিভিন্ন ওয়ার্ডের সদস্য, নারী সদস্য এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এরপর জেলা পরিষদ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা পরিষদের সদস্য আবুল ফজল প্রামানিক। অন্যদের মধ্যে বক্তব্য দেন- সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য জয়জয়ন্তী সরকার মালতি ও শিউলী রানী সাহা । পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য দোয়া করা হয়। এরপর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।বার্তা প্রেরক: ফজলুল করিম বাবলু

রাজশাহী ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির জন্মশতবার্ষিকী পালন

রাজশাহী ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির জন্মশতবার্ষিকী পালন
নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমি নানা কর্মসূচী পালন করে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় নগরীর কোর্ট এলাকায় শহীদ মিনারের সামনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে। এসময়ে অত্র একাডেমির উপপরিচালক কামরুজ্জামান, গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডু, সংগীত প্রশিক্ষক মানুয়েল সরেন ও কবীর আহম্মেদ বিন্দু, নাট্য প্রশিক্ষক লুবনা রশিদ সিদ্দিকা কবিতা ও গবেষণা সহকারী মোহাম্মদ শাহজাহানসহ অত্র একাডেমির অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। বার্তা প্রেরক: ফজলুল করিম বাবলু

বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি ও মহানগর স্বর্ণ শিল্প ইউনিয়নের জন্মশতবার্ষিকী পালন

বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি ও মহানগর স্বর্ণ শিল্প ইউনিয়নের জন্মশতবার্ষিকী পালন
নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি রাজশাহী শাখা ও রাজশাহী জেলা ও মহানগর স্বর্ণ শিল্প ইউনিয়ন না কর্মসূচী পালন করে। মঙ্গলবার দুপুরে নগরীর সাহেব বাজার রাজশাহী জেলা ও মহানগর স্বর্ণ শিল্প ইউনিয়নের কার্যালয়ে কেক কাটা এবং মিষ্টি বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
এসময়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি রাজশাহী শাখার সভাপতি আসলাম সরকার, জেলা ও মহানগর স্বর্ণ শিল্প ইউনিয়নের সভাপতি সেলিম রেজা বাইরোন, মালিক সমিতির কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম অপু ও সাংগঠনিক সম্পাদক সঞ্জিব, বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের প্রকৌশলী নাজমুল হুদা, জেলা ও মহানগর স্বর্ণ শিল্প ইউনিয়নের সাধারণ সম্পাদক রশিদ রাজা, সহ-সভাপতি রকিবুল হাসান, সহ-সাধারণ সম্পাদক হানিফ শেখ, সাংগঠনিক সম্পাদক শাকিল হোসেন ভোলা, কোষাধ্যাক্ষ মনিরুল ইসলাম সুজন, দপ্তর সম্পাদক সঞ্জয় কুমার দাস, প্রচার সম্পাদক রোকন ও ক্রীড়া সম্পাদক আজিজসহ সমিতি ও ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ, স্বর্ণ ব্যবসায়ী ও কর্মচালীগণ উপস্থিত ছিলেন।বার্তা প্রেরক: ফজলুল করিম বাবলু

রাজশাহী পরিবেশ অধিদপ্তের জন্মশতবার্ষিকী পালন

রাজশাহী পরিবেশ অধিদপ্তের জন্মশতবার্ষিকী পালন
নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে বাংলাদেশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে রাজশাহী পরিবেশ অধিদপ্তর নানা কর্মসূচী পালন করে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ মনির হোসেন এর নেতৃত্বে নগরীর কোর্ট এলাকায় শহীদ মিনারের সামনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। এসময়ে অত্র অধিদপ্তরের সিনিয়র কেমিষ্ট মিজানুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বার্তা প্রেরক: ফজলুল করিম বাবলু

রাজশাহী বিআরটিএ এর জন্মশতবার্ষিকী পালন

রাজশাহী বিআরটিএ এর জন্মশতবার্ষিকী পালন
নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে রাজশাহী রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) নানা কর্মসূচী পালন করে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিআরটিএ এর উপপরিচালক প্রকৌশলী আশরাফুর রহমানের এর নেতৃত্বে নগরীর কোর্ট এলাকায় শহীদ মিনারের সামনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। এসময়ে বিআরটিএ এর অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বার্তা প্রেরক: ফজলুল করিম বাবলু

রাজশাহী বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। দিবসটি উদযাপনে সকাল থেকে দিনব্যাপি নানা কর্মসূচীর আয়োজন ছিলো। দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার সকাল ৭ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে জনসমাগম এড়াতে এসময় কেবলমাত্র উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের নেতৃত্বে উপ-উপাচার্যদ্বয় আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়াসহ প্রশাসনের নির্বাহী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে আবাসিক হলের পক্ষ থেকে প্রাধ্যক্ষগণ পুষ্পস্তবক অর্পণ করেন।
শতবর্ষে শতপ্রাণ
বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্পের উদ্যোগে ‘শতবর্ষে শতপ্রাণ’ শীর্ষক কর্মসূচীর আওতায় একশত বৃক্ষরোপণের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়। এদিন সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি এলাকায় এই কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য। এসময় উপ-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রহমান আল আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারী, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লুৎফর রহমান, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিদ্যাবার্তার জন্মশতবার্ষিকী সংখ্যা প্রকাশ
বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিউজলেটার ‘বিদ্যাবার্তা’র মুজিব জন্মশতবর্ষ বিশেষ সংখ্যার পাঠ উন্মোচন করা হয়েছে। নিউজলেটার টির সব আয়োজন বঙ্গবন্ধুকে কেন্দ্র করে রাখা হয়েছে। নিউজলেটারটিতে তুলে ধরা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর আগমন, রাজশাহীতে বঙ্গবন্ধু, মুজিবর্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন গৃহীত কর্মসূচী, বঙ্গবন্ধু চেয়ার স্থাপন, বঙ্গবন্ধুকে নিয়ে এ্যালবাম, বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণসহ বিভিন্ন বিষয়।
শতবর্ষে শত গোলাপ
জন্মশতবার্ষিকী উদযাপনে ‘শতবর্ষে শত গোলাপ’ শীর্ষক কর্মসূচীর উদ্যোগ ছিলো শহীদ জিয়াউর রহমান হল কর্তৃপক্ষের। এ কর্মসূচীর আওতায় হল প্রাঙ্গণে একশত গোলাপ চারা রোপণ করা হয়। সকাল সাড়ে ১০ টায় হল আঙ্গিনায় এই কর্মসূচীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।
দোয়া অনুষ্ঠান ও মিষ্টি বিতরণ
বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় হল কর্তৃপক্ষের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন ও মিষ্টি বিতরণ করা হয়। দুপুর ১২ টায় কেক কাটা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে রহমাতুন্নেছা হল প্রশাসন। এসময় হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রুকসানা বেগম, কেন্দ্রীয় গ্রন্থাগার প্রশাসক অধ্যাপক সুভাষ চন্দ্র শীল প্রমুখ।
এছাড়াও বাদ জোহর বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বিশেষ মোনাজাতের আয়োজন ছিলো। দিবসটি উপলক্ষে সোমবার সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসন ভবন, উপাচার্য ভবন, আবাসিক হল ভবনসহ গুরুত্বপূর্ণ ভবনসমূহ আলোকসজ্জিত করা হয়।সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ করা হয়। বার্তা প্রেরনক: কামরুল হাসান অভি

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়: নানা কর্মসূচি আয়োজনের মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে বছরব্যাপী বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে মুজিববর্ষ জন্মশতবার্ষিকী পালিত হবে।

 রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়:

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়:

মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে অত্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবণ ও হলসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির শুরু হয়। এরপর সকাল ৯:৩০ টায় প্রশাসনিক ভবনের সামনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মুজিব জন্মশতবার্ষিকীর উদ্বোধন করেন রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। সকাল ১০:০০ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে সংরক্ষিত প্রতিকৃতিতে পুষ্পমাল্য ও পুষ্পার্ঘ অর্পণ করেন অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল সেখ। এসময় অন্যান্যদের মধ্যে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. সেলিম হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মো. রবিউল আওয়াল, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মোঃ জগলুল সাদত, রুয়েট বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ আশরাফুল আলম, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশীদ ও আবু সাঈদ, রুয়েট অফিসার সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি সহ বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, ইন্সটিটিউটের পরিচালকবৃন্দ, বিভাগীয় প্রধানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, শাখা প্রধানবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। এই সময় পৃথক পৃথকভাবে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, রুয়েট শাখা ছাত্রলীগ , হলসমূহ জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন।
বাদ জোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে হলসমূহে উন্নত খাবার পরিবেশন করা হয় এবং বিশ্ববিদ্যালয়ের গুরুত্ব ভবণ সমূহে আলোক বাতি দ্বারা সজ্জিত করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

লফস : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী ও শিশু দিবস উপলক্ষ্যে উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েল ফেয়ার (লফস) এর আয়োজনে সুবিধা বঞ্চিত শিশুদের অংশ অংশ গ্রহনে চিত্রাংকন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও বিশ্বব্যাপি করোনা ভাইরাসের ভয়াবহতার জন্য সচেতনামূলক লিফলেট বিতরণ কর্মসূচী অংনুষ্ঠিত হয়। এছাড়া দিবসটি উলক্ষ্যে আনন্দঘন পরিবেশে দাতা সংস্থা বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের পক্ষে কেক কাটা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগি সংস্থা নিবুস, এ্যাসেডো, লক্ষীপুর দুস্থ্য মহিলা শিল্প সংস্থার নির্বাহী প্রধান সহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন লফস এর নির্বাহী পরিচালক, সাবেক মহিলা কমিশনার ও বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সাবেক নির্বাহী কমিটির সদস্য শাহানাজ পারভীন। অনুষ্ঠানে সর্বমোট ৪৪ জন সুবিধা বঞ্চিত শিশুকে পুরস্কৃত করা হয়। এসময় লফস এর আইন সম্পাদক এ্যাড. শাহীনুল হক মুন, কোষাদক্ষ শহিদুর রহমান, কার্যনির্বাহী সদস্য এ্যাড. নূসরাত মেহেজাবিন, সেকেন্দার হোসেন সহ সংস্থার প্রোগ্রাম ম্যানেজার সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এসিসটেন্ট সুলতানা রিজিয়া উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি

নানা আয়োজনে কাঁকনহাট পৌরসভার জন্মশতবার্ষিকী পালন
নানা আয়োজনে কাঁকনহাট পৌরসভার জন্মশতবার্ষিকী পালন

নানা আয়োজনে কাঁকনহাট পৌরসভার জন্মশতবার্ষিকী পালন
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে কাঁকনহাট পৌরসভা নানা কর্মসূচী পালন করে। মঙ্গলবার বিকেলে পৌর অডিটরিয়ামে আলোচনা সভা ও দোয়ার মাহফিলে সভাপতিত্ব করেন পৌর প্যানেল মেয়র আজাহার আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুল মজিদ। বিশেষ অতিথি ছিলেন পৌর যুবলীগ সভাপতি তরিকুল ইসলাম, সহ-সভাপতি সারওয়ার মুর্শেদ রুবেল, কৃষকলীগ সভাপতি কল্লোল মোল্লা, কাঁকনহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম, কাঁকনহাট ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল জালাল উদ্দিন, পৌর কাউন্সিলর সাদেকুল সেলিম ও সেলিম আহম্মেদ ও প্রাথমিক শিক্ষক খলিলুর রহমান। এছাড়াও পৌর আওয়ামী লীগ, অঙ্গ ও সহেযাগি সংগঠনের নেতাকর্মী, পৌরসভার অন্যান্য কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম না নিলে বাংলাদেশ নামে কোন ভূখন্ড তৈরী হতনা। তাঁর স্বাধীনতার ডাকে দেশের সকল শ্রেণি পেশার মানুষ যুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছেন। সেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ গতকাল থেকে শুরু হলো। দেশ এখন এগিয়ে চলছে। জাতির জনকের স্বপ্ন তাঁর সুযোগ্য কন্যা বর্তমান দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করছেন। দেশের উন্নয়নে সকলকে আওয়ামী লীগের সাথে থাকার আহবান জানান তিনি। এদিকে আলোচনা ও দোয়ার মাহফিলের পূর্বে তিনি নেতৃবৃন্দদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। এরপর আলোচনা শেষে জাতির জনকের রুহের মাগফেরাত ও বিশ্বের সকল মুসলমানের শান্তি আবেং মরন ভাইরাস করোনা থেকে থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। বার্তা প্রেরক: ফজলুল করিম বাবলু

নানা আয়োজনে রিশিকুল ইউনিয়ন আওয়ামী লীগের জন্মশতবার্ষিকী পালন

নানা আয়োজনে রিশিকুল ইউনিয়ন আওয়ামী লীগের জন্মশতবার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষে গোদাগাড়ীর রিশিকুল ইউনিয়ন আওয়ামী লীগ নানা কর্মসূচি পালন করে। মঙ্গলবার বেলা ১১টার দিকে নেতৃবৃন্দ রিশিকুল ইউনিয়ন চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি নিয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে পূণরায় পরিষদ চত্বরে গিয়ে শেষ করেন। এরপর তারা কেক কাটেন এবং সংক্ষিপ্ত আলোচনা সভা করেন। র‌্যালি ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন রিশিকুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোহেল রানা। প্রধান অতিথি ছিলেন রিশিকুল ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম টুলু।
বিশেষ অতিথি ছিলেন গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফারুক হোসেন। এছাড়াও গোদাগাড়ী উপজেলা যুবলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক কামাল পাশা সোহাগ, রিশিকুল ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি খোদা বক্স কাজল, সাধারণ সম্পাদক কবীর উদ্দিন সরকার নয়ন, কৃষকলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক, মহিলা লীগের সভাপতি মাহমুদা ও সাধারণ সম্পাদক শেফালী মুর্মু এবং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি অমৃত সরকার ও সাধারণ সম্পাদক সেহের আলীসহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। বার্তা প্রেরক: ফজলুল করিম বাবলু

বাগমারা উপজেলা

বাগমারায় উপজেলা প্রশাসন: রাজশাহীর বাগমারায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ
মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। পরে সেখানে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। অপরদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনয়তনে আলোচনা সভা ও দোয়া মাহপিল অনুষ্ঠিত হয়।

বাগমারায় উপজেলা প্রশাসন
বাগমারায় উপজেলা প্রশাসন

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, ওসি (তদন্ত) আফজাল হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ গোলাম রাব্বানী, এলজিইডি প্রকৌশলী সানোয়ার হোসেন, কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান, শিক্ষা অফিসার মনিরা খাতুন, মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম. মাহমুদ হাসান, মহিলা বিষয়ক কর্মকর্তা এ.কে.এম ওয়াহিদুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুর রহমান, বিএমডিএর সহকারী প্রকৌশলী রেজাউল করিম, সমাজসেবা অফিসার আব্দুল মমিন, জনস্বাস্থ্য কর্মকর্তা আল-আমিন, বন কর্মকর্তা জোনাব আলী, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহ-দপ্তর
সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, সাংসদের প্রেস সচিব প্রভাষক জিল্লুর রহমান, অফিস সুপার শহিদুল্লাহ সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। পরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে একটি বিশাল আকৃতির কেক কাটা হয়। অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের স্মরণে এবং দেশ ও জাতির কল্যাণে দোয়া এবং করোনা ভাইরাসের কবল থেকে বিশ্ববাসীকে রক্ষায় দোয়া অনুষ্ঠিত হয়। বার্তা প্রেরক: সমিত রায়

বাগমারায় উপজেলা আ’লীগ: রাজশাহীর বাগমারায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা আয়োজনে জাতির পিতার জন্মশত বার্ষিকী পালিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত
বার্ষিকীতে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে উপজেলা আওয়ামী লীগ। মঙ্গলবার এ উপলক্ষে সকাল ৮ টায় উপজেলা আ’লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স মিলনায়তনে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা আ’লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়।

বাগমারায় উপজেলা আ’লীগ
বাগমারায় উপজেলা আ’লীগ

অপরদিকে জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকুর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সহ-সভাপতি, উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, বীর মুক্তিযোদ্ধা সাহার আলী, উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সদস্য,বাসুপাড়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ আব্দুল বারী, ওমর আলী, জাহাঙ্গীর আলম, কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি এ্যাড. আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক প্রভাষক জিল্লুর রহমান, ভবানীগঞ্জ পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল জলিল মাস্টার, পৌর আ’লীগ নেতা আনোয়ার হোসেন আলী, শুভডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী, গনিপুর ইউনিয়ন আ’লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মাস্টার মোজাম্মেল হক, বাসুপাড়া ইউনিয়ন আ’লীগের প্রচার সম্পাদক জয়নাল আবেদীন, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, সাধারণ সম্পাদক কহিনুর বানু, ইউপি সদস্য দুলাল উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর, যুবলীগ নেতা মাহাবুর রহমান মিঠু, আইনুল হক, উপজেলা স্বেচ্ছাসেবলীগের আহ্বায়ক জহুরুল ইসলাম বাবু, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, সহ-সভাপতি ইসমাইল হোসেন সান্টু সহ আ’লীগ ও অংগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের স্মরণে এবং দেশ ও জাতির কল্যাণে দোয়া এবং করোনা ভাইরাসের কবল থেকে বিশ্ববাসীকে রক্ষায় দোয়া অনুষ্ঠিত হয়। বার্তা প্রেরক : সমিত রায়

 

তাহেরপুর পৌরসভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন
রাজশাহী জেলার বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার বঙ্গবন্ধু স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ ও কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়। আজ সকালে তাহেরপুর পৌর পরিষদ ও আওয়ামীলীগের উদ্দোগ্যে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ত করেন তাহেরপুর পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ আবু বাক্কার মৃধা মুনসুর রহমান এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুইবারের মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক প্রভাষক মাহাবুর রহমান বিপ্লব, তাহেরপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মুহাঃ তোফাজ্জল হোসেন, তাহেরপুর ডিগ্রী কলেজের অধ্যাপক সত্যজিৎ রায় তোতা, তাহেরপুর পৌর কৃষক লীগের সভাপতি নুর মহাম্মাদ নুরু, তাহেরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান, রিভার ভিউ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানুজ্জামান মীর স্বপন। অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন , ছাত্রলীগ নেতা কোরবান খাঁ, আমিরুজ্জামান মৃধা তুহিন , সন্দিপ রায় টিংকু, জাহিদুল খান শোভন সহ আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ নেতা ও এলাকার গন্যমান্য
ব্যক্তিবর্গ।
বার্তা প্রেরক: সমিত রায়

তাহেরপুর পৌরসভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন

চাঁপাইনবাবগঞ্জ

শিবগঞ্জ ব্যবসায় ব্যবস্থাপনা কলেজ: শিবগঞ্জ ব্যবসায় ব্যবস্থাপনা কলেজে ১৭ ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শিবগঞ্জ ব্যবসায় ব্যবস্থাপনা কলেজ:
শিবগঞ্জ ব্যবসায় ব্যবস্থাপনা কলেজ:

এ সময় অএ কলেজের সকল শিক্ষক কর্মচারী উপস্থিত ছিলেন।শিবগঞ্জ ব্যবসায় ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ মোহাঃআব্দুল জলিল বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালী জাতির ভাগ্য উন্নয়নের স্বপ্নদ্রষ্টা। বিশ্বের বুকে তিনিই একমাত্র স্বরণীয় ব্যাক্তিত্ব যাঁর ডাকে সমগ্র বাঙালী জাতি এক মেলবন্ধনে সমবেত হতে দ্বিধাবোধ করতেন না। এদেশের মাটিতে তাঁর জন্ম হয়েছিল বলেই আমরা স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি।পরিশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।দোয়া পরিচলনা করেন অএ কলেজের প্রভাষক মোহাঃ মোস্তাফিজুর রহমান। বার্তা প্রেরক:শামশুজ্জোহা বিদ্যুৎ

নাটোর

সিংড়া: নাটোরের সিংড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শততম জন্মদিন পালন করা হয়েছে।
মঙ্গলবার সকাল ০৮ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করা হয়।বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকাল ০৮ ঘটিকায় শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব জান্নাতুল ফেরদৌস, সহকারী পুলিশ সুপার জামিল আকতার, সিংড়া থানার ওসি নুর এ আলম সিদ্দীকি,সিংড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি সহ সরকারী কর্মকর্তাবৃন্দ, প্রতিষ্ঠান প্রধান ও রাজনৈতিক নেতৃবৃন্দ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু।

 নাটোরের সিংড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শততম জন্মদিন পালন
নাটোরের সিংড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শততম জন্মদিন পালন

অপরদিকে সিংড়া মডেল প্রেসক্লাব, ফরিদনগর টেকনিক্যাল স্কুল এন্ড বিএম কলেজ, চলনবিল প্রতিবন্ধী বিদ্যালয়, পল্লী শ্রী সহ উপজেলার সকল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত হয়েছে। বার্তা প্রেরক: সামাউন আলী

লালপুরে গ্রাম পুলিশ বাহিনীর মুজিব শতবর্ষ পালন

লালপুরে আজ মঙ্গলবার (১৭মার্চ) সকালে বাংলাদেশ গ্রাম পুলিশ লালপুর শাখার উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে মুজিববর্ষ পালন করেন । উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রাম পুলিশের লালপুর শাখার সভাপতি দফাদার আবুবক্কর , সাধারণ সম্পাদক দফাদার আব্দুল লতিফ, প্রচার সম্পাদক দফাদার মুকুল হোসেনসহ সকল সম্পাদক ও সদস্য মন্ডলী। বার্তা প্রেরক: আশিকুর রহমান
নওগাঁয় বঙ্গবন্ধুর জন্মশর্ত বার্ষিকী উপলক্ষে
বঙ্গবন্ধুর প্রতিকৃত্তিতে শ্রদ্ধা নিবেদন

নওগাঁ
নওগাঁয় বঙ্গবন্ধুর জন্মশর্ত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃত্তিতে শ্রদ্ধা নিবেদন: নওগাঁয় সারা দেশের ন্যায় যথাযোগ্য মর্যাদা বঙ্গবন্ধুর জন্মশর্ত বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকালে নওগাঁ শহরের মুক্তির মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃত্তিতে শ্রদ্ধা নিবেদন করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ,নওগাঁ জেলা পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বিপিএম, নওগাঁ জেলা ও দায়রা জজ এ. কে. এম. শহীদুল ইসলাম প্রমূখ সহ একে একে জেলা আওয়ামীলীগ, নওগাঁ জেলা প্রেস ক্লাব সহ বিভিন্ন সরকারী কর্মকর্তা বেসরকারী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন। পরে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতির পিতাবঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ,এক মিনিট নিরবতা পালন ও সংক্ষিপ্ত আলোচনা সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বক্তব্য রাখেন। এসময় আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মলকৃষ্ণ সাহা সহ দলীয় নেতা কর্মী উপস্থিত ছিলেন।

নওগাঁয় বঙ্গবন্ধু গ্যালারীর উদ্বোধন

নওগাঁয় বঙ্গবন্ধু গ্যালারীর উদ্বোধন: জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নওগাঁয় বঙ্গবন্ধু গ্যালারীর উদ্বোধন ও কেককাটা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে গ্যালারীর উদ্বোধন করেন, স্থানীয় সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। পরে কেক কাটা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, কৃষি কর্মকর্তা মফিদুল ইসলাম, প্রকৌশলী ইমতিয়াজ জাহিরুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহব্বুুর রহমান, পরিসংখ্যান কর্মকর্তা ফয়সাল হাসান, অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন, আওয়ামীলীগ নেতা মাহবুবুল আলম কমল, শাহ পরান নয়ন সহ অন্যান্যরা।

মহাদেবপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃত্তিতে শ্রদ্ধা নিবেদন এমপি ছলিম:
মহাদেবপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃত্তিতে শ্রদ্ধা নিবেদন এমপি ছলিম:

মহাদেবপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃত্তিতে শ্রদ্ধা নিবেদন এমপি ছলিম: মো.আককাস আলী,নওগাঁ জেলা প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় নওগাঁর মহাদেবপুরে যথাযোগ্য মর্যাদা বঙ্গবন্ধুর জন্মশর্ত বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলার মডেল স্কুল মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃত্তিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দীন তরফদার সেলিম, উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন,ইউএনও মো.মিজানুর রহমান মিলন,ওসি নজরুল ইসলাম জুয়েল,উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সরকারী কর্মকর্তা বেসরকারী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন উপস্থিত ছিলেন। পরে জাতীয় পতাকা উত্তোলণ ও দোয়া অনষ্ঠিত হয়। বার্তা প্রেরক: মো.আককাস আলী

রাণীনগরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন: নওগাঁর রাণীনগরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল ও মিষ্টি বিতরণ করা হয়। মঙ্গলবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধাঞ্জলি শেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্সে কেক কাটা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য মো: ইসরাফিল আলম, রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ দুুলু, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রাং, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, ফরিদা বেগম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এ্যাড. ইসমাইল হোসেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জলিল, যুব উন্নয়ন কর্মকর্তা আশিষ কুমার ঘোষ, বরেন্দ্র উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মিজানুর রহমান, প্রচার সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসমাইল হোসেন, মুক্তিযোদ্ধা চয়েন উদ্দিন সরকার, উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও অঙ্গসংগঠনের সকল নেতৃবৃন্দরা।

রাণীনগরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন
রাণীনগরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন

এছাড়া রাণীনগর উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠন দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল, কেক কাটা ও মিষ্টি বিতরণ সহ নানা আয়োজন করেন। এছাড়াও উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপন করা হয়। বার্তা প্রেরক: কাজী আনিছুর রহমান

টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও দোয়া মাহফিল

পাবনা
টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও দোয়া মাহফিল
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উপলক্ষে মঙ্গলবার সুর্য্যদয়ের সাথে সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের উদ্যোগে পাবনার জেলা পরিষদ চত্তরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
এছাড়াও সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ইঞ্জিয়ার মো. জমিদার রহমানের নেতৃত্বে অত্র কলেজ চত্তরে নব-নির্মিত ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চীফ ইন্সট্রাক্টর ইঞ্জিয়ার জাকির হোসেন, শাহ আলম, ইঞ্জিয়ার বাসুদেব রায়, আনোয়ার রশিদ খান শিপন, ইন্সট্রাক্টর আলী আকবর মিঞা রাজু, হাসানুজ্জামান, রতন কুমার রায়, ফারহানা খালেদ, আমিরুল ইসলাম, রবিউল ইসলাম, জুনিয়র ইন্সট্রাক্টর ফাহমিদা আক্তার, এরশাদুর রহমান ভূঞয়া, নিয়ামুল হক প্রমুখ।
শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারে অন্যান্য শহীদের বিদেহী আত্মার প্রতি মাগফেরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন পেশ ঈমাম মোহাম্মদ আলী।

যুবমহিলা লীগ পাবনার সভাপতি এ্যাড. আরেফা খানম শেফালীর উদ্যোগে দোয়া মাহফিল ও এতিমদের মধ্যাহ্নভোজ

যুবমহিলা লীগ পাবনার সভাপতি এ্যাড. আরেফা খানম শেফালীর উদ্যোগে দোয়া মাহফিল ও এতিমদের মধ্যাহ্নভোজ
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উপলক্ষে বাংলাদেশ যুবমহিলা লীগ পাবনা জেলা শাখার সভাপতি এ্যাড. আরেফা খানম শেফালীর উদ্যোগে পাবনায় দোয়া মাহফিল ও এতিম এবং প্রতিবন্ধীদের মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।
মঙ্গলবার দুপুরে পাবনা শহরের সিংগা এলাকায় মানব কল্যাণ ট্রাষ্ট এর এতিম, নিঃস্ব, দুহাত বিহীন, পায়ে ত্রুটি শিশু এবং শারীরিক ও দৃষ্টি প্রতিবন্ধী, অভিভাবক বিহীন ১৩৯জন কে দুপুরের খাবার খাওয়ানো হয়। নুরপুর হযরত ফাতেমা রাঃ জামে মসজিদ, সিংগা জামে মসজিদ এবং মানব কল্যাণ ট্রাষ্ট কোরআন শরীফ পাঠ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারে অন্যান্য শহীদের বিদেহী আত্মার প্রতি মাগফেরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন প্রধান শিক্ষক হাফেজ মাও. মো. আব্দুর রশিদ।
এ সময় উপস্থিত ছিলেন পাবনা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহেন হাসান শাহিন, পাবনা পৌরসভার ১০নং ওয়ার্ড এর সভাপতি মো. আবুল হোসেন, সাধারণ সম্পাদক দুলাল হোসেন প্রমুখ।বার্তা প্রেরক: শফিক আল কামাল

 

Close