ছবি ঘরমহানগরশিরোনাম-২

মুজিব জন্মশতবার্ষিকীতে রাজশাহীজুড়ে আতশবাজি আর বণিল আলোকসজ্জা

নিজস্ব প্রতিবেদক: মঙ্গলবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দেশব্যাপী এ আতশবাজির উৎসব অনুষ্ঠিত হয়। রাজশাহীতেও আতশবাজির ফোয়ারায় মাতে নগরবাসী।
ঠিক রাত আটটা, আজ থেকে ১০০ বছর আগে এই ক্ষনেই জন্মেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জন্মক্ষনটি স্মরনীয় করে রাখতে এই সময়েই শুরু হয় আতশবাজির উৎসব।
নগরীর রাজশাহী নগর ভবন গ্রীন প্লাজা , অলকার মোড়, আলুপট্টি, রাজশাহী কলেজের প্রশাসনিক ভবন , রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রাজশাহী শিক্ষা বোর্ড অফিস সহ অন্যান্য অনেক স্থানে আতশবাজির ফোয়ারায় ভেসে যায়।
আতশবাজি প্রদর্শনী নগরবাসীরা রাস্তার পাশে দাড়িয়ে বাসার ছাদে থেকে উপভোগ করেন। আবার অনেকে মোবাইল ফোনে আতশবাজির ছবি ও ভিডিও করেন।
অন্যদিকে, গতকাল সোমবার সন্ধ্যার পর থেকেই রাজশাহী সিটি করপোরেশন ভবন আলোয় আলোয় ভরে গেছে। নানা রঙ-বেরংয়ের লাইটে দূর থেকেও চোখে পড়ছে। আবার কিছু আলোকায়ান পড়ছে গিয়ে অনেকা দূরে। যা দেখে পুলোকিত হতে হচ্ছে। নগরীর রাস্তার ডিভাইডারগুলো সাজানো হয়েছে নানা রং দিয়ে।
আবার রাজশাহী শিক্ষা বোর্ড ভবনও আলোয় আলোয় ভরে দেওয়া হয়েছে। এর বাইরে রাজশাহী কলেজ, নিউ গর্ভমেন্ট ডিগ্রি কলেজ, রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়, বাংলাদেশ ব্যাংক, জেলা প্রশাসকের কার্যালয়সহ বিভিন্ন সরকারি দপ্তরগুলোও সেজেছে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে নানা সাজে।
এছাড়াও বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী স্মরণে রাখতে রাজশাহী নগরীর রাস্তাগুলোতে বঙ্গবন্ধুর বিরল ছবি দিয়ে ফেস্টুন টাঙ্গানো হয়েছে। বরেন্দ্র বার্তা/অপস

Close