পাবনাশিরোনাম-২

পাবনায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

শফিক আল কামাল, পাবনা: যথাযোগ্য মর্যাদায় পাবনায় হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ পালন করা হয়। সূর্য্যদয়ের সাথে পাবনা জেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পাবনার জেলা প্রশাসক কবির মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার (পুলিশ সুপার পদন্নতিপ্রাপ্ত) সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা মেডিকেল কলেজ, সরকারি এডওয়ার্ড কলেজ, সরকারি মহিলা কলেজ, শহীদ সরকারি বুলবুল কলেজ, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, পাবনা চেম্বার অব কর্মার্স, পাবনা প্রেসক্লাব শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এছাড়াও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়, কলেজ স্কুল, বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক, সেচ্ছাসেবী সংগঠন। এ বিশেষ দিবস কে কেন্দ্র করে বিভিন্ন সরকারি, আধা সরকারি ও সায়ত্বশাসিত দপ্তর ও প্রতিষ্ঠান চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, সঙ্গীত, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনী নিয়ে স্মৃতিচারণ মূলক আলোচনা সভার আয়োজন করেন।

এছাড়াও সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নবনির্মিত পাবনায় দ্বিতীয় বৃহত্তম বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করা হয়। বাংলাদেশ যুবমহিলা লীগ পাবনা জেলা শাখার সভাপতি এ্যাড. আরেফা খানম শেফালীর উদ্যোগে পাবনার বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল ও পাবনা শহরের সিংগা এলাকায় মানব কল্যাণ ট্রাষ্ট এর এতিম, নিঃস্ব, দুহাত বিহীন, পায়ে ত্রুটি শিশু এবং শারীরিক ও দৃষ্টি প্রতিবন্ধী, অভিভাবক বিহীন ১৩৯জন কে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। শহরের বিভিন্ন মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারে অন্যান্য শহীদের বিদেহী আত্মার প্রতি মাগফেরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close