মহানগরশিরোনামস্বাস্থ্য বার্তা

রামেক ইন্টার্ন চিকিৎসকেরা কর্মবিরতিতে

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের আক্রান্ত রোগিদের চিকিৎসা করতে নিরাপত্তা পোষাকের দাবীতে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কর্মবিরতী শুরু করেছেন রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্নশীপ ডাক্তারগণ।
ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ইকবাল হাসান বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগিদের নিরাপদে চিকিৎসা সেবা প্রদান করার জন্য রামেক হাসপাতাল থেকে তাদের এ পর্যন্ত কোন প্রকার নিরাপত্তা পোষাক প্রদান করা হয়নি। এমনকি মাস্ক পর্যন্তও তাদের দেয়া হয়নি। তারা অত্যন্ত ঝুকি নিয়ে কাজ করছেন। কারন মেডিকেলে সর্বক্ষণ বভিন্ন ধরনের রোগি আসে। তাদের চিকিৎসা করতে হয়। এর মধ্যে কোনটা করোনা ভাইরাসের রোগি তা সনাক্ত করা যায় না।
মেডিকেল কলেজের চারু মামার ক্যান্টিনের সামনে সমাবেশ থেকে সাধারণ সম্পাদক লিখিত বক্তব্য পাঠ করেন। এসময়ে তিনি আরো বলেন, হাসপাতালের পরিচালককে বিয়ষটি সম্পর্কে অবহিত করা হলেও কোন পদক্ষেপ গ্রহন না করায় তারা এই পথ বেছে নিতে বাধ্য হয়েছেন। তবে গতকাল তারা পুণরায় পরিচালকের নিকট যান এবং লখিত বক্তব্য তুলে ধরেন। এর প্রেক্ষিতে হাসপাতাল কর্তৃপক্ষ কর্তৃক দ্রুত সময়ের মধ্যে নিরাপত্তা পোষাক প্রদান করার আশ্বাস দিলে তারা কর্মবিরতী শিথিল করেন বলে জানান ইকবাল। তবে আজকে শুক্রবারের মধ্যে পোষাক ও মাস্ক সরবরাহ না করলে তাদের কর্মবিরতী অব্যাহত থাকবে বলে জানান তিনি। এসময়ে মেডিকেলের প্রায় ২৫০ জন ইন্টার্নশীপ ডাক্তার ক্যান্টিনে অবস্থান নেন এবং কর্মবিরতীর সাথে একাত্বতা প্রকাশ করেন। বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close