নওগাঁ

নওগাঁয় সমবায় বিভাগের প্রশিক্ষণ পরবর্তী করনীয় শীর্ষক কর্মশালা

 

কাজী কামাল হোসেন, নওগাঁ : নওগাঁয় আঞ্চলিক সমবায় প্রশিক্ষন ইন্সটিটিউট মিলনায়তনে “ প্রশিক্ষণ পরবর্তী সহায়তা প্রদান; বিদ্যমান বাস্তবতা, সম্ভাবনা ও করনীয়” শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার দিনব্যপী এই কর্মশালার আয়োজন করে নওগাঁ আঞ্চলিক সমবায় প্রশিক্ষণ ইন্সটিটিউট।
বাংলাদেশ সমবায় একাডেমি কোর্টবাড়ী কুমিল্লার অধ্যক্ষ মোঃ ইকবাল হোসেন প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আঞ্চলিক সমবায় প্রশিক্ষণ ইন্সটিটিউট নওগাঁ’র অধ্যক্ষ ও উপনিবন্ধক মোঃ মোখলেছুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগী কার্যালয়ের যুগ্ম নিবন্ধক মোঃ আব্দুল মজিদ এবং বাংলাদেশ সমবায় একাডেমীর শিক্ষক অধ্যাপক জ্ঞানেন্দ্রনাথ বিকাশ চাকমা।
বিদ্যমান সমবায় প্রশিক্ষণের বাস্তবতা, অফন্তর্নিহিত শক্তি ও দুর্বলতা এবং সম্ভাবনা বিশ্লেষণ, সমবায় প্রশিক্ষণের প্রায়োগিকতা ও করনীয় খুঁজে বের করা এবং সমবায় প্রশিক্ষণের আন্ত: ও অন্তসংযোগসমূহ খুঁজে বের করে এর স্বার্থক প্রয়োগের পন্থা নির্ধারন করার লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়।
কর্মশালায় “প্রশিক্ষণ চলাকালীন সাপোর্ট, প্রশিক্ষণোত্তর সাপোর্ট, বিভাগী অফিসের করণীয় বিষয় নির্ধারণ ও মার্কেটিং সংক্রান্ত সাপোর্ট এই চারটি বিষয়ে চারটি দলে বিভক্ত হয়ে দলগত উপস্থাপনা করা হয়।
কর্মশালায় রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-নিবন্ধক (বিচার) মোঃ নুরুন্নবী, সমবায় অধিদপ্তর ঢাকা’র উপ-নিবন্ধক (প্রশাসন) মোঃ কামরুজ্জামান, আঞ্চলিক সমবায় ইন্সটিটিউট খুলনার অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম, আঞ্চলিক সমবায় ইন্সটিটিউিট রংপুর-এর অধ্যক্ষ মুহাঃ শাহিনুর ইসলাম, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-নিবন্ধক (অডিট আইন ও সমিতি) মোঃ সেলিমুল আলম শাহিনসহ রাজশাহী বিভাগের সকল জেলা সমবায় অফিসার, সিরাজগঞ্জ সদর, বগুড়া সদর, আত্রাই ও নওগাঁ সদর উপজেলা সমবায় অফিসারবৃন্দ এ কর্মশালায় অংশগ্রহন করেন। বরেন্দ্র বার্তা/অপস

Close