পুঠিয়ামহানগরশিরোনাম-২

রাজশাহী জেলায় কোয়ারেন্টাইনে ১৬ জন, হোম কোয়ারেন্টাইন না মানায় পুঠিয়ায় ১জনকে জরিমানা

 

নিজস্ব প্রতিবেদক : এ পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলায় ৮০৯ জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। তবে এ মুহুর্তে কোয়ারেন্টাইনে রয়েছেন ১৮৩ জন। এর মধ্যে রাজশাহী জেলায় ১৬ জন, নওগাঁতে ৪১ জন, নাটোরে ৯ জন, জয়পুরহাটে ১৭ জন বগুড়ায় ৩৪ জন, সিরাজগঞ্জে ৩৬ জন ও পাবনায় ৩০ জন। চাঁপাইনবাবগঞ্জ জেলায় এখন কেউ হোম কোয়ারেন্টাইনে নেই।
রাজশাহী বিভাগের কোনো জেলাতেই এখন পর্যন্ত করোনা সংক্রমিত রোগীর সন্ধান মেলে নি।  বৃহস্পতিবার দুপুরে এ সব তথ্য জানিয়েছেন রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য।
এদিকে, করোনায় উদ্ভুত পরিস্থিতিতে একটি কমিটি করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। বৃহস্পতিবার সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের নিয়েছে জরুরি সভা করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ওই সভায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
সভায় মেয়র খায়রুজ্জামান লিটনকে আহ্বায়ক ও সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এএফএম আঞ্জুমান আরা বেগমকে সদস্য সচিব করে ১০ সদেস্যের কমিটি গঠন করা হয়। সভায় উপস্থিত এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। এই কমিটি করোনা প্রতিরোধে কাজ করবে বলে জানান ওই কর্মকর্তা।
অপরদিকে, রাজশাহীর পুঠিয়ায় হোম কোয়ারেন্টাইন নিয়ম না মেনে বাইরে খোলামেলা ঘোরাফেরা করায় বিদেশ ফেরত এক যুবককে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান তার জরিমানা করেন।
বিদেশ ফেরত ওই যুবকের নাম মামুনুর রশীদ (৩২)। তিনি উপজেলার সদর ইউনিয়নের কান্দ্রা গ্রামের বাসিন্দা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান বলেন, মামুনুর রশীদ সম্প্রতিব দুবাই থেকে শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে এসেছেন। সরকারী নির্দেশনা অনুযায়ী তার ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও তিনি খোলামেলা ভাবে ঘোরাফেরা করছিলেন। তাই তার পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে হোম কোয়ারেন্টইনে ১৪ দিন থাকতে নির্দেশনা দেয়া হয়। বরেন্দ্র বার্তা/অপস

Close