মহানগরশিরোনাম

রাজশাহীতে গণজমায়েতে নিষেধাজ্ঞা, সুন্নতে খাৎনার অনুষ্ঠান পন্ড

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে গণজমায়েতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কিন্তু রাজশাহী মহানগরীর ভদ্রা এলাকায় আতর আলী নামের এক ব্যক্তি তার ছেলের সুন্নতে খাৎনার জন্য বিরাট আয়োজন করেছিলেন। আমন্ত্রণ জানানো হয়েছিল প্রায় ৪০০ অতিথি। পুলিশ এ অনুষ্ঠান পণ্ড করে দিয়েছে।
স্থানীয়রা জানিয়েছেন, গণজমায়েতে নিষেধাজ্ঞা থাকার পরও সুন্নতে খাৎনার বড় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। শুক্রবার সকাল থেকে চলছিলো রান্নাবান্নার কাজ। প্যান্ডেলের নিচে অতিথিদের খাবারের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু করোনা আতঙ্ক বিরাজ করায় এ নিয়ে স্থানীয়দের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। তাই কেউ পুলিশে খবর দেন। পরে দুপুর ১২টার দিকে নগরীর তালাইমারি পুলিশ ফাঁড়ির একটি দল অনুষ্ঠান বন্ধ করে দেয়।
জানতে চাইলে তালাইমারি পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মাসুদ রানা জানান, করোনা আতঙ্কের কারণে সব ধরনের গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। তারপরেও এই ধরনের অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। সে জন্য অনুষ্ঠানটি বন্ধ করে দেয়া হয়েছে। সাদামাটাভাবে সুন্নতে খাৎনার কাজ সারতে বলা হয়েছে। আর রান্না করা খাবার অতিথিদের বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার জন্যও বলা হয়েছে।বরেন্দ্র বার্তা/অপস

Close