অর্থ ও বাণিজ্যমহানগরশিরোনাম

আগামীকাল থেকে সাহেব বাজারের কাঁচা বাজার বন্ধ

নিজস্ব প্রতিনিধি: আজ শনিবার দ্রব্যমূল্য স্থিতীশীল রাখার দাবীতে জেলা প্রশাসন পরিচালিত মোবাইল কোর্ট ও বাজার মনিটরিং এর প্রতিবাদে আগামীকাল রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য সাহেব বাজার কাঁচা বাজার বন্ধ রাখার ঘোষণা দেয় মাস্টার পাড়া কাঁচা বাজার ব্যবসায়ী সমতি। আজ দুপুর ১২ টায় তারা এ মর্মে বাজারে মাইকিং করে সর্ব সাধারনের উদ্দেশ্যে এ তথ্য প্রচার করেন।
এ বিষয়ে স্থানীয় আলু ব্যাবসায়ী মাসুদ বলেন, আমাদের এ আন্দোলনে সমর্থন রয়েছে। ম্যাজিস্ট্রেট এসে পণ্যের দাম ঠিক করে দিচ্ছে, আমার যদি বেশি দামে কেনা থাকে তাহলে আমি কিভাবে প্রশাসনের বেধে দেয়া দামে বিক্রি করবো?
মূদী ব্যবসায়ী টোটন বলেন, প্রত্যেকটা পণ্য আমাদের বাড়তি দামে কিনতে হয়েছে। প্রতিটা পণ্য বস্তায় ১০০ থেকে ২০০ টাকা বাড়তি। এ অবস্থায় খুচরা দামতো বাড়বেই। প্রশাসন আমাদের চাপ না দিয়ে পাইকারী বাজার, আড়তদার দের উপর মনিটরিং বৃদ্ধি করুক। আমারা কম দামে কিনলে কম দামে বিক্রি করতে পারবো।
এদিকে বাজারে বাজার বন্ধের মাইকিং হবার সাথে সাথে ক্রেতাদের মধ্যে আতংক ও চিন্তার ছাপ পরে যায়। ক্রেতারা তাদের সামর্থ্য অনুসারে বাড়তি বাজার করতে দেখা যায়। কেউ কেউ ক্ষোভ প্রকাশ করেন। তারা এইসব আসাধু ব্যাবসায়ী কাছে সাধারণ ক্রেতাদের জিম্মিদশার কথা উল্ল্যখ করেন।
এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে সমতির একজন সহ সভাপতি বলেন, আমরা এ ধরনের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। এই সিদ্ধান্ত সবার সম্মতিক্রমে নেয়া হয়েছে। অনির্দিষ্টকালের জন্য এ সিদ্ধান্তের কথা বলা হলেও আমরা অচিরেই প্রশাসনের সাথে কথা বলে একটা সমাধানে পৌছাতে পারবো বলে আশাবাদী। বরেন্দ্র বার্তা/অপস

Close