বাগমারা

বাগমারায় অগ্নিকান্ডে তিনটি বাড়ি ভষ্মিভূত

বাড়ি নির্মাণের আশ্বাস এমপি এনামুল হকের

ভ্রাম্যমান প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় বিদ্যুতের সর্ট সার্কিট থেকে শয়ন কক্ষে আগুন লেগে তিনটি বাড়ি ভষ্মিভূত হয়েছে। আজ রবিবার উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের একডালা গ্রামে এই আগুনের ঘটনা ঘটে। এদিকে ক্ষতিগ্রস্তদের বাড়ি নির্মান
করে দেয়ার আশ্বাস দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। সেই সাথে ক্ষতিগ্রস্তদের তৎক্ষণাত আর্থিক সহযোগিতা প্রদান করেন।

জানা গেছে, রবিবার দুপুর সাড়ে ১২ টার দিকে ইসমাইল হোসেনের শয়ন ঘরে বিদ্যুতের তার থেকে আগুনের সূত্রপাত ঘটে। কিছু বুঝে উঠার আগে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান পুরা বাড়ি ছড়িয়ে পড়ে। এতে করে ইসমাইল হোসেন সহ আব্দুর রশিদ, এবং শফিকুল ইসলামের সমস্ত বাড়ি-ঘর আগুন দাউ দাউ করে জ্বলতে থাকে। সেই আগুনে বাড়িঘর, গবাদীপশু, ধান-চাউল, জমির
কাগজপত্রাদী সহ সমস্ত কিছু পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা তাৎক্ষনিক বালতি, শ্যালো মেশিনসহ বিভিন্ন উপায়ে আগুণ নেভানোর
চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের কর্মীর ঘটনাস্থলে এসে আগুন নেভাতে সক্ষম হয়।

এ ব্যাপারে বাগমারার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের টিম লিডার ইব্রাহীম হোসেন জানান, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে দ্রত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তবে তাদের যাবার আগে বাড়ির যাবতীয় মালামাল পুড়ে গেছে বলে জানান তিনি।

এদিকে আগুনে বাড়ি পুড়ে যাবার খবর পেয়ে মুঠো ফোনে স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ক্ষতি গ্রস্তদের আর্থিক সহায়তা করেন এবং বাড়ি নির্মানের আশ্বাস প্রদান করেন। সাংসদের পক্ষে তাৎক্ষনাত আর্থিক সহযোগিতা করতে ক্ষতিগ্রস্তদের বাড়িতে যান সাংসদের প্রেস সচিব, শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক প্রভাষক জিল্লুর রহমান। এ সময় তার সাথ ছিলেন, গোয়ালকান্দি ইউনিয়ন আ’লীগের সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মাস্টার বকুল খরাদী, আ’লীগ নেতা আতিকুর রহমান স্বপন, আব্দুস সালাম, ছাত্রলীগ নেতা আতাউর রহমান প্রমুখ।
বরেন্দ্র বার্তা/ সরা/ নাসি

Close