মহানগরশিরোনামস্বাস্থ্য বার্তা

রাজশাহীতে হোম কোয়ারেন্টিনে ২১০ জন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে ২৪ ঘন্টায় কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে আরো ৮৩ জনকে। এ নিয়ে বর্তমানে ২১০ জন কোয়ারেন্টিনে রয়েছে বলে আজ সোমবার দুপুরে জানিয়েছেন রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক।
তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে আরো ৮৩ জনকে। একই সময় ছাড়া পেয়েছেন ২১ জন। বর্তমানে ২১০ জন হোম কোয়ারেন্টাইনে আছে বলে তিনি জানান।
এদিকে, শিক্ষা নগরী হিসেবে খ্যাতি রাজশাহীর মেসগুলো লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (২৩ মার্চ) দুপুরে রাজশাহী মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন এ ঘোষণা দেন।
তিনি বলেন, সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে অনেক শিক্ষার্থী বাড়ি চলে গেছেন। তবে অনেকেই মেসে আছেন। তারা যেন করোনা ভাইরাসে আক্রান্ত না হন এ জন্য লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তিনি বলেন, রাজশাহীতে ১৫০টি মেস রয়েছে। প্রশাসনের পরামর্শে মালিক সমিতির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩১ মার্চ পর্যন্ত রাজশাহীর সব মেস লকডাউন ঘোষণা করা হয়েছে। এ নিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে তাদের সর্বক্ষনিক যোগাযোগ রয়েছে বলে জানান তিনি।
স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে রাজশাহীতে পাঠানো তালিকা অনুযায়ী গত ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত রাজশাহীতে বিদেশ ফেরত এক হাজার ৩০৮ জন। এর মধ্যে মহানগর পুলিশের ১২ থানা এলাকায় রয়েছেন ৮১০। যার মধ্যে শুধু বোয়ালিয়া থানা এলাকার ৪০৮ জন রয়েছেন। হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। বরেন্দ্র বার্তা/অপস

Close