চারঘাটশিরোনাম-২

চারঘাটে হোম কোয়ারেন্টিন পালন না করায় একজনকে জরিমানা

 

মোঃ সজিব ইসলাম, চারঘাট :হোম কোয়ারেন্টিন না মানায় বিদেশ ফেরত রাতিকুল আহমেদ (২৫) নামে এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে চারঘাট উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দা সামিরা এ জরিমানা করেন। অর্থদ-প্রাপ্ত রাতিকুল আহমেদ উপজেলার মুক্তারপুর এলাকার বাসিন্দা। তিনি মুক্তারপুর গ্রামের মিলাল উদ্দীনের ছেলে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় ভারতসহ বিদেশফেরত সবাইকে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার লক্ষ্যে তদারকি করা হয়। আর এসময় সম্প্রতি বিদেশ ভ্রমণ করে দেশে আসা রাতিকুল আহমেদকে বাড়িতে গিয়ে পাওয়া যায় না। তাকে পদ্মা নদীর ধারে ঘোরাঘুরি করতে দেখা যায়। এর আগেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে থাকতে পরামর্শ দেওয়া হয়েছিল। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে হোম কোয়ারেন্টিন পালন না করায় দন্ডবিধি ২৭১ ধারা অনুযায়ী ০৫ হাজার টাকা অর্থদ- দেওয়া হয়।
এ বিষয়ে চারঘাট উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দা সামিরা বলেন, ‘সরকার সদ্য বিদেশ ফেরত প্রবাসীদের নিজ নিজ বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেছে। এবিষয়ে প্রতিদিন সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। স্বাস্থ্যকর্মীদের নিয়ে তাদের দেখাশুনা ও তত্ত্বাবধান করা হচ্ছে।
তিনি আরও বলেন, হোম কোয়ারেন্টিনে থাকাকালীন বাড়ির বাইরে যাওয়া নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ওই বিদেশ ফেরত ব্যাক্তি নিজ বাড়িতে পর্যবেক্ষণে না থেকে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছিলেন। এজন্য তাকে প্রাথমিক ভাবে ০৫ হাজার টাকা জরিমানা করে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। বরেন্দ্র বার্তা/অপস

Close