জাতীয়শিরোনাম-২

২৫ মার্চ কালরাত্রি শহীদদের স্মরণে যার যার বাড়িতে মোমবাতি প্রজ্জ্বলন, ও ২৬ মার্চ সকাল ৬টায় জাতীয় পতাকা উত্তোলনের আহবান সিপিবির

 

সংবাদ বিজ্ঞপ্তি: আগামীকাল ২৫ মার্চ রাত্রি ১২ টায় ২৫ মার্চ কাল রাত্রির শহীদদের স্মরণে যার যার বাড়িতে মোমবাতি প্রজ্জ্বলন করুন
২৬ মার্চ সকাল ৬টায় জাতীয় পতাকা উত্তোলন করুন
স্বাধীনতার ৪৯তম বার্ষিকীর প্রাক্কালে আজ ২৪ মার্চ বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহআলম আজ এক বিবৃতিতে দেশবাসী উপরোক্ত কর্মসূচি পালনের জন্য উদাত্ত আহ্বান জানান।
নেতৃবৃন্দ বলেন, আমাদের ৪৯তম স্বাধীনতা দিবসে বাংলাদেশসহ সারা পৃথিবী করোনা ভাইরাসের করালগ্রাসে আক্রান্ত। সারা পৃথিবীতে লাখ লাখ মানুষ এ প্রাণঘাতি ভাইরাসে আক্রান্ত। প্রতিদিন নতুন নতুন জনপদ ও অসংখ্য মানুষ আক্রান্ত হচ্ছে। ইতোমধ্যে পনের হাজার মানুষ মৃত্যুবরণ করেছে। অসংখ্য মানুষ মৃত্যুর প্রহর গুনছে। আচমকা করোনা ভাইরাসের পৃথিবীতে মহাবিপর্যয় নেমে এসেছে।
নেতৃবৃন্দ বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চের কাল রাত্রিতে এমন এক আচমকা আক্রমণে পাকিস্তানী হানাদার বাহিনীর হাতে নিহত হয়েছিল হাজার হাজার মানুষ। ২৬ মার্চ স্বাধীনতা ঘোষনা করে নয় মাসের যুদ্ধে ৩০ লাখ মানুষের জীবনের বিনিময়ে আমারা বিজয় ছিনিয়ে এনেছিলাম।
নেতৃবৃন্দ আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তির সালে স্বাধীনতা দিবস জাকজমকের সাথে পালন হওয়ার কথা ছিল। আমরা করোনা মহাবিপর্যয়ের জন্য সমস্ত কর্মসূচি পরিহার করছি।
আমরা করোনা ভাইরসে সংক্রামিত না হওয়ার জন্য যে সকল নিয়ম মেনে চলার নির্দেশ রেয়েছে সেগুলো মেনে প্রয়োজনীয় সামাজিক দূরত্ব বজায় রেখে নিন্মোক্ত কর্মসূচি পালনের জন্য দেশবাসীকে আহ্বান জানাচ্ছি।
কর্মসূচি
২৫ মার্চ কাল রাত্রি ১২ টায় স্ব স্ব বাসা, বাড়িতে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে ২৫ মার্চ কাল রাত্রির শহীদদের স্মরণ করুন। ২৬ মার্চ সকাল ৬ টায় স্ব স্ব বাড়ির ছাদে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে স্বাধীনতার ৪৯ তম বার্ষিকী উদযাপন করুন। বরেন্দ্র বার্তা/অপস

Close