মহানগরশিরোনাম

করোনা ভাইরাস মোকাবেলায় রাসিকের উদ্যোগে জীবাণুনাশক স্প্রে শুরু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস মোকাবেলায় রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরীতে জীবাণুনাশক ওষুধ স্প্রে ও পরিচ্ছন্ন কর্মীদের জন্য পোশাক, মাস্ক, গ্লোবস, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল বুধবার থেকে। এছাড়া খাদ্য সংকট মোকাবেলায়ও প্রস্তুতি গ্রহণ করছে রাজশাহী সিটি কর্পোরেশন।
মঙ্গলবার রাত সাড়ে ৯টায় নগর ভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে ৩৫০টি লিটার হ্যান্ড স্যানিটাইজার ও প্রথম অবস্থায় ৫ হাজার মাস্ক বুঝিয়ে দিয়েছে রাজশাহী বিশ^বিদ্যালয়ের ফার্মেসী বিভাগ। রাবির ফার্মেসী বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. মীর ইমাম ইবনে ওয়াহেদ এসব বুঝিয়ে দেন।
এ সময় উপস্থিত রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
উল্লেখ্য, মেয়রের অর্থায়ন ও নির্দেশনায় রাবির ফার্মেসী বিভাগের বর্তমান সভাতি প্রফেসর ড. আশিক মোসাদ্দিক ও সাবেক সভাপতি প্রফেসর ড. মীর ইমাম ইবনে ওয়াহেদের নেতৃত্বে ওই বিভাগের শিক্ষার্থীরা এই ৩৫০ লিটার হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে। প্রয়োজনে আরো তৈরি করবে তারা।
এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, ডিস ক্যাবল লাইনে প্রচার কার্যক্রম চলমান রয়েছে। বুধবার থেকে মহানগরীর ২৬টি গুরুত্বপূর্ণ মোড়ে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার কর্মসূচি চালু হবে। বরেন্দ্র বার্তা/অপস

Close