মহানগরশিরোনাম-২

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রাসিক মেয়রের বাণী

সংবাদ বিজ্ঞপ্তি: স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে বাণী দিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
বাণীতে মেয়র বলেন, ২৬ মার্চ বাঙালি জাতির মহান গর্বিত ঐতিহাসিক দিবস। পাকিস্তানী অপশাসন ও শোষণের বিরুদ্ধে গণজাগণের বিভিন্ন পর্যায় অতিক্রম করে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে ১৯৭১ সালের ২৬ মার্চ শুরু হয় আমাদের মহান মুক্তিযুদ্ধ। ১৯৭১ সালের ২৫ মার্চ দিবাগত রাতে গ্রেপ্তার হবার পূর্ব মহুর্তে বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দেন। বঙ্গবন্ধুর আহ্বানে দীর্ঘ নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের বিনিময়ে বাঙালিরা ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর অর্জন করে চূড়ান্ত বিজয়। বিশ্ব মানচিত্রে জন্ম নেয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।
বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশকে সোনার দেশে পরিণত করার কাজ শুরু করেছিলেন। দেশ বিরোধী অপশক্তি সপরিবারে বঙ্গবন্ধু ও তাঁর ঘনিষ্ঠ সহযোগীদের হত্যার কারণে তাঁর সে স্বপ্ন বাস্তবায়ন হয়নি। তবে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলার অধুনা চেতনা ডিজিটাল বাংলাদেশ নির্মাণের প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। ফলে বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থা অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। আমি স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে অগ্রগতির ধারা অব্যাহত রাখার মহৎ উদ্দেশ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতাসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করছি। বরেন্দ্র বার্তা/অপস

 

Close