পুঠিয়া

করোনায় আতঙ্ক নয় চাই সচেতনতা

 

নিজস্ব প্রতিবেদন : করোনায় আতঙ্ক নয় চাই সচেতনতা এই শ্লোগানে শিলমাড়িয়া উন্নয়ন সংস্থার পক্ষ থেকে এক ঝাক তরুন রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়ন এর বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে স্বেচ্ছাসেবকরা করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার পাশাপাশি তারা লিফলেট বিতরণ করে।
এবং নিয়মিত কিছুক্ষণ পর পর সাবান পানি দিয়ে হাত ধোয়ার জন্য অনুরোধ করে। এই সময়ে অনেক গুজব থেকে কান সরিয়ে রাখতে নির্দেশ দেওয়া হয়। এ সময় সংগঠনটির সদস্যরা করোনায় আতঙ্কিত না হয়ে এই ভাইরাস থেকে নিজেদের সুরক্ষিত রাখতে পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে নিয়ম মেনে চলা ও জনসমাগম থেকে দূরে থাকার পরামর্শ দেন।
করোনা সচেতনতায় লিফলেট বিতরণের পাশাপাশি পচামাড়িয়া বাজার ও স্কুল কলেজের সামনে এলাকাসহ আশেপাশে এলাকায় পোস্টার লাগানো হয় শিলমাড়িয়া উন্নয়ন সংস্থার পক্ষ থেকে। বিভিন্ন জায়গায় সাবান দিয়ে হাত পরিষ্কার করার জন্য উদ্বুদ্ধ করছে।
সংস্থার কাজে দিকনির্দেশনা দিচ্ছেন ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল( ৫নং শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদ, পুঠিয়া,রাজশাহী)। এবং সেচ্ছাসেবক দের সার্বক্ষণিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন SDO সভাপতি আর এল টি রাসেল আহমেদ।
সভাপতি রাসেল বলেন, আমাদের পারিবারিক কিছু বাধ্যবাধকতায় পড়তে হচ্ছে । তবুও নিজেকে সচেতন রেখে মানুষের মাঝে সচেতনতার বার্ত্রা পাঠাতে আমরা সদা প্রস্তুত। ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল চাচা সবভাবে সাপোর্ট করছে আমাদের, সেই সাথে আমার শিলমাড়িয়া উন্নয়ন সংস্থার সদস্য বৃন্দ আমাকে সহযোগিতা করছেন সবসময়। তাছাড়া আশেপাশের সেচ্ছাসেবী সংগঠন দের উদ্বুদ্ধ করছি, যাতে তারা একটু হলেও সচেতনতার বাণী পৌঁছে দেয় মানুষের মাঝে। বরেন্দ্র বার্তা/অপস

Close