মহানগরশিরোনাম

রাজশাহীতে আরো ৭৭ জন হোম কোয়ারেন্টিনে, সুরমা গুজব

 

ষ্টাফ রির্পোট: গত ২৪ ঘন্টায় রাজশাহী জেলায় আরো ৭৭ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ৭৭ জনের মধ্যে ৩৯ জনই রাজশাহী মহানগরীর। রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ২৪ ঘন্টায় জেলা বাঘা ও চারঘাটে ৬জন, পুঠিয়ায় দুজন ও দুর্গাপুরে একজন, মোহনপুরে তিন ও তানোরে দুজন। এছাড়া পবায় আটজন ও গোদাগাড়ীতে ছয়জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

অন্যদিকে, করোনা আতঙ্কে একের পর এক গুজব রটেই চলেছে। ফ্রিজ ভাঙা থেকে শুরু করে মাটি খুড়লেই সুরমা পাওয়া এমনসব গুজবে হয়রানির শিকার হচ্ছে সাধারন মানুষ।
বাড়ির দরজার বাম পাশ সামান্য খুড়লেই মিলবে সুরমা। সেই সুরমা মাখলে স্পর্শ করবে না করোনাভাইরাস। এভাবে করোনা আতঙ্কের সুযোগ নিয়ে নানা ধরনের গুজব ছড়ানো হচ্ছে রাজশাহীর সাধারণ মানুষের মাঝে।
সুরমা গুজবে গুজবে কান দিয়ে রাজশাহী নগরীর জামালপুরে প্রায় প্রতিটি বাড়ির মানুষ মাটি খোঁড়া শুরু করেছেন।
তবে এসব গুজব রটনাকারিদের বিরুদ্ধে তৎপর রয়েছে প্রশাসন। ইতোমধ্যে জেলা প্রশাসকের দপ্তর থেকে গুজব ছড়ানোকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দেয়া হয়েছে।
রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, ‘আমরা করোনা নিয়ে গুজব ছড়ানোকারীদের বিরুদ্ধেও মাঠে নেমেছি। এদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। গুজব ছড়িয়ে মানুষকে নানাভাবে যারা আতঙ্কিত করার চেষ্টা করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’
গুজব রটনাকারীদের পুলিশে দেয়ার নির্দেশও দিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক। গতকাল বুধবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে তিনি এই নির্দেশনা দেন । বরেন্দ্র বার্তা/অপস

Close