মহানগরশিরোনাম

নিষেধাজ্ঞা অমান্য করায় প্রশাসনের লাঠিপেটা

 

নিজস্ব প্রতিবেদক: সামাজিক দূরত্ব নিশ্চিতে কঠোর অবস্থানে আছে সেনা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নির্দেশনা অমান্য করায় রাজশাহী মহানগরীর কিছু কিছু এলাকায় আড্ডা বাজির ও দোকান খোলা রাখার কারনে পুলিশি অভিযান চালিয়েছে।
বৃহস্পতিবার রাত আটটার দিকে রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালায়। এসময় বাস টার্মিনাল থেকে নওদাপাড়া আম চত্বর পর্যন্ত তিনটি জাগায় ৫-৭ জন করে জটলা করে আড্ডা দেয়ার কারণে জেলা প্রশাসকের সাথে থাকা পুলিশ সদস্যরা আড্ডাবাজদের পিটিয়েছেন। পিটুনি খাওয়ার পরে ওই আড্ডাবাজরা ঘরে ফিরে যান। রাজশাহী কোর্টের আশপাশেও এই রকম কিছু আড্ডা বাজদের প্রতি পুলিশ লাঠিপেটা করে বাড়ি পাঠায়।
অন্যদিকে, রাজশাহীতে চায়ের দোকানের কেটলি-কাপ জব্দ করেছে পুলিশ। নিষেধাজ্ঞা অমান্য করে রাজশাহী নগরীর দড়িখরবোনা এলাকায় একটি চায়ের দোকান খুলে জনসমাগম করায় উপশহর পুলিশ ফাঁড়ি দোকানটি বন্ধ করে দিয়েছে। এসময় ও চায়ের কেটলি-কাপ নিয়ে গেছে জব্দ করা হয়। এসময় চা ব্যবসায়ী পালিয়ে যান।
প্রশাসন থেকে বারবার নির্দেশ জারি করা হয় নগরীর দোকানপাট খুলে না রাখার জন্য।
গতকাল বুধবার থেকে এই ধরনের দেশ জারি পর রাজশাহী অধিকাংশ দোকানপাট বন্ধ হয়ে যায়। কিন্তু শহরের বিভিন্ন মোড়ে মোড়ে কিছু চায়ের দোকান খুলে ব্যবসা করে আসছিলেন কিছু ব্যবসায়ী।
এতে করে জটলা পেকে ওইসব চায়ের দোকানে আড্ডা দিতে থাকেন লোকজন। ফলে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে সাধারণ মানুষের মধ্যে। এ কারণে সকাল থেকেই অভিযানে নেমেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। বরেন্দ্র বার্তা/অপস

Close