অর্থ ও বাণিজ্যজয়পুরহাটশিরোনাম-২

লোকসানের মুখে পোল্ট্রি শিল্প, রক্ষায় পুলিশের উদ্যোগ

 

জয়পুরহাট প্রতিনিধিঃ করোনা প্রভাবে ক্রেতা কমে যাওয়ায় জয়পুরহাটে লোকসানে মুরগি বিক্রি করছে ব্যবসায়ীরা। এতে পোল্ট্রি শিল্পের ব্যাপক ক্ষতি হচ্ছে। শিল্পটি রক্ষার্থে শুক্রবার দুপুরে জেলার জামালগঞ্জের শেফালী পোল্ট্রি হাউজে ব্যবসায়ীদের সঙ্গে পুলিশ সুপারের এক মতবিনিমিয় সভা হয়েছে।
জানা গেছে, করোনা সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুসারে যানবাহন না চলায় এবং মানুষ ঘর থেকে বের না হওয়ায় ক্রেতাদের চাহিদাও কমে গেছে। তাই মুরগির দাম কমেছে কেজিতে ২০ টাকা আর ডিম হালিতে ১০টাকা। একদিনে বাচ্চার দাম নেমেছে পাঁচ টাকায় । এতে হ্যাচারি মালিক এবং খামারিরা বড় লোকসান গুনছেন। এ অবস্থা স্বাভাবিক করতে এ সভা হয়।
সভায় বক্তব্য দেন- পুলিশ সুপার সালাম কবির, আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ, রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যার আহসান কবীর, পোল্ট্রি ব্যবসায়ী ইসমাইল হোসেন টুকু, আবু বকর সিদ্দিক সোহাগসহ অন্যরা।
এসময় পুলিশ সুপার সালাম কবির জানান, খামার ও হ্যাচারি মালিকদের কথা বিবেচনা করে পোল্ট্রি সংক্রান্ত সকল গাড়ি চলাচলের জন্য পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে। কোথাও গাড়ি আটকালে পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা নেবে বলে জানান তিনি।
পুলিশের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে পোল্ট্রি ব্যবসায়ীরা। বরেন্দ্র বার্তা/রিআরি/অপস

Close