চাঁপাই নবাবগঞ্জজয়পুরহাটনওগাঁনাটোরপাবনাবগুড়ামহানগরসিরাজগঞ্জস্বাস্থ্য বার্তা

২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে রাজশাহী বিভাগে ৭৩৫জন ও জেলায় ৪৭ বিদেশফেরত

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে নতুন ৭৩৫ জন বিদেশফেরতকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গতকাল ষুক্রবার এ সংখ্যা ছিল ৩২৭জনে। এসব সব তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা গোপেন্দ্রনাথ আচার্য।
গত ১০মার্চ থেকে এ পর্যন্ত এই বিভাগে ৬,৪৭২জন হোম কোয়ারেন্টাইনে এসেছেন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি।
এর মধ্যে রাজশাহী জেলায় ৪৭জন, চাঁপাইনবাবগঞ্জে ০৯, নওগাঁতে ৫৫১জন, নাটোরে ১১জন, জয়পুরহাটে ১৫জন, বগুড়ায় ০১জন, পাবনায় ৭০জন, সিরাজগঞ্জে ৩১জন।
অন্যদিকে, রাজশাহীতে খুঁজে বের করে আরও ৪৭ জন বিদেশফেরতকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এ নিয়ে এখন হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৪২ জন।রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ৮ জন, পুঠিয়ায় ৪ জন, বাগমারায় ১৮ জন, মোহনপুরে ১২ জন, তানোরে ১ জন এবং গোদাগাড়ীতে ৪ জনকে হোম কোয়ারেন্টাইনের রাখা হয়েছে। আগামী ১৪ দিন তারা বাড়িতেই থাকবেন।
এদের মধ্যে ভারত ফেরত ৩৬ জন, দুবাই ফেরত ২ জন, কাতারের ২ জন, সৌদি আরবে ১ জন, মালেশিয়ার ২ জন, আরব আমিরাতের ১ জন ও ফিলিপাইন থেকে ২ জন এসেছেন।
ডা. এনামুল হক জানান, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত বিদেশ থেকে রাজশাহী এসেছেন এক হাজার ৩৪৪ জন। এদের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত রাজশাহী জেলায় মোট ৭৫৮ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। এর মধ্যে ১৪ দিন পূর্ণ হওয়ায় ছাড়পত্র দেওয়া হয়েছে ২১৬ জনকে। বরেন্দ্র বার্তা/অপস

Close