জয়পুরহাটশিরোনাম-২

প্রশাসনের ব্যতিক্রম উদ্যোগে জয়পুরহাটে টিসিবি’র পণ্য বিক্রি

 

জয়পুরহাট প্রতিনিধিঃ করোনা ভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রন রাখতে জয়পুরহাট সদর উপজেলার ১০ টি স্থানে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ট্রাক গুলো পণ্য বিক্রি করছে। করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সামাজিক দুরুত্ব বজায় রাখতে টিসিবি পণ্য বিক্রিতে ব্যতিক্রম উদ্যোগ গ্রহন করেছে স্থানীয় প্রশাসন।
মঙ্গবার সকালে সরেজমিনে দেখা যায়, পৌর শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দান, মাছুয়া বাজার, আর. বি. সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে টিসিবি পণ্য বিক্রি করছে স্থানীয় ডিলারা। সামাজিক দূরুত্ব বজায় রাখতে নির্দিষ্ট পণ্য বিক্রির স্থান থেকে তিন ফুট দুরুত্ব বজায় রেখে সাদা লাইন এঁকে দেওয়া হয়। ক্রেতারা এঁকে দেওয়া নির্দিষ্ট লাইনের মধ্যে পণ্য ক্রয় করছে।
জয়পুরহাট পৌর শহরের পাঁচুরচক এলাকার ইউনুছার রহমান নামের এক ক্রেতা বলেন, দোকানে তেল চিনি আর মসুর ডাল কিনতে গেছিলাম কিন্তু সেখানে অনেক বেশি দামে বিক্রি হওয়ায় পন্য গুলো কিনতে শহরে এসে ব্যতিক্রম এক উদ্যোগ দেখলাম। সমাজিক তিন ফুট দুরুত্ব বজায় রাখে টিসিবির পন্য বিক্রয় হচ্ছে। অনেক ভালো লাগলো প্রশাসনের এমন উদ্দ্যেগ সত্যিই প্রশংসনীয়।
ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র ডিলার মেসার্স রনি এন্টারপ্রাইজের সত্বাধিকার জাহিদ হোসেন জানান, করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে স্থানীয় প্রশাসনের নির্দেশে সরকারের দেওয়া নির্ধারিত ধরে সকাল থেকে দুপুর পর্যন্ত তিন ফুট দুরুত্ব বজায় নিদিষ্ট স্থানের মধ্যে চিনি, মশুর ডাল, সয়াবিন তেল, পেঁয়াজ, পণ্য বিক্রি করছি।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্র্রেট ও সহকারী কমিশনার মোনাববর হোসেন জানান, করোনা ভাইরাসের কারণে বাংলাদেশের মানুষও হুমকির মুখে রয়েছে। তবে আতঙ্কিত না হয়ে আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা যে ভাবে আমাদের নির্দেশ দিচ্ছেন, তা সঠিক ভাবে মানলেই করোনা ভাইরাস প্রতিরোধ সম্ভব। দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধ ও জনসচেতনতা বাড়াতে ক্রেতারা সামাজিক দুরুত্ব বজায় রেখে পন্য ক্রয় করে সেই জন্য আমরা টিসিবি পণ্য বিক্রির ১০ টি স্থান প্রশাসনের পক্ষ থেকে নজরদারিতে রেখেছি। বরেন্দ্র বার্তা/রিআরি/অপস

Close