চারঘাটশিরোনাম-২

নিজ উদ্যোগে একশত পরিবারের পাশে চারঘাটের প্রবাসী রাকিব

 

মো.সজিব ইসলাম, চারঘাট : করোনা ভাইরাসে স্তব্দ পুরো বাংলাদেশ। করুন সময় পার করছে যারা দিন এনে দিন খায় সেই মানুষগুলো। সেই হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন চারঘাটের প্রবাসী রাকিব। এই প্রবাসী রাকিব চারঘাট উপজেলার টাঙ্গন গ্রামের মোঃ আকরাম হোসেন এর ছেলে। রাকিব কুরিয়াতে চাকুরী করে। বিদেশ থেকেও দেশের মানুষকে অনেক ভালবাসে। সেই ভালবাসার টানেই তার নিজ উদ্যোগে একশত পরিবারের মাঝে চাল ও ডাল বিতরন করা হয়। তার এই সুন্দর উদ্যোগে অনেক খুশি খাদ্যসামগ্রী পাওয়া হতদরিদ্র মানুষগুলো।
বুধবার (পহেলা এপ্রিল) সকাল থেকেই চারঘাট উপজেলার ইউসুফপুর ইউনিয়নের টাঙ্গন গ্রামে হতদরিদ্র ও নিম্ন আয়ের একশত পরিবারের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরন করা হয়।
খাদ্যসামগ্রী নিতে আসা অসহায় ভ্যানচালক বৃদ্ধা মুকবুল হোসেন বলেন, করোনা আতঙ্কের জন্য ঘর থেকে বের হতে পারছি না । ঘরে দুইদিনের খাবারও জমা নাই । প্রবাসী রাকিবের এই সুন্দর উদ্যোগের জন্য আমরা এই চাল ডাল খেয়ে কয়েকটা দিন পার করতে পারবো।তার জন্য আমাদের দোয়া থাকবে তাকে আল্লাহ যেন তাকে ভালো রাখে ও অসহায় দারিদ্রদের দান করার তৌফিক দান করেন।
তার এই সুন্দর উদ্যোগের ব্যাপারে প্রবাসী রাকিব এর কাছে মুঠোফোনে জানতে চাইলে সে জানায়, করোনা ভাইরাস প্রতিরোধের জন্য বর্তমান সবাই ঘরে অবস্থান করার কারনে শ্রমজীবীরা অনেক কষ্টের মধ্যে রয়েছেন। আমাদের সমাজে যারা রিক্সা ভ্যান ও সিএনজি চালক শ্রমিক ও দিনমজুর রয়েছেন আমরা সবাই যদি তাদের অসহায়ত্ব উপলব্ধি করার চেষ্টা করি তাহলেই সবাই ভালো থাকবে। এলাকায় সামাজিক উদ্যোগে অসহায়দের পাশে দাড়ালে খুব সহজেই তাদের এই দুর্দিনে কষ্ট লাঘব করা সম্ভব হবে।
খাদ্য সামগ্রী বিতরনের সময় উপস্থিত ছিলেন,চারঘাট পৌরসভার সাবেক জাতীয় পার্টির সভাপতি মোঃ নওশাদ আলী,চারঘাট উপজেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রায়হান। এছাড়াও আরও উপস্থিত ছিলেন প্রবাসী রাকিব এর দুই ভাই মাসুদ রানা ও শাকিব হোসেন। বরেন্দ্র বার্তা/অপস

Close