মহানগরশিরোনাম-২স্বাস্থ্য বার্তা

রাজশাহীর করোনা ল্যাবে আরও ৪৩ জনের নমুনা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) করোনাভাইরাস শনাক্ত ল্যাবে নতুন আরও ৪৩ জনের নমুনা নেওয়া হয়েছে। এর মধ্যে পাবনার ১৫ জন, নওগাঁর ১০, চাঁপাইনবাবগঞ্জের ৫, নাটোরে ২, বগুড়ার ১ ও জয়পুরহাটের ১০ জন।
রাজশাহী মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. নওশাদ আলী রোববার (৫ এপ্রিল) দুপুরে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা নতুন ৪৩ জনের নমুনা নিয়েছি। এর আগে ২৬ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন করে ঢাকায় আইইডিসিআর-এ পাঠানো হয়েছে। সেখান থেকে রিপোর্ট প্রকাশ করা হচ্ছে।’
রামেক সূত্র জানায়, গত ১ এপ্রিল থেকে রামেক ল্যাবে করোনা টেস্ট শুরু হয়। ল্যাব চালুর পর এ পর্যন্ত ২৯ জনের নমুনা সংগ্রহ করে রামেক করোনাভাইরাস টেস্ট ল্যাবে নেওয়া হয়। সেগুলোর পরীক্ষা শেষে ঢাকায় পাঠানো হয়।
এর মধ্যে বগুড়ায় একটি হাসপাতালে আইসোলেশনে থাকা রংপুরের এক ব্যক্তির করোনা পজিটিভ এসেছে। তবে রাজশাহী জেলায় এখনও কোনো আক্রান্ত রোগী পাওয়া যায়নি।
এদিকে, রাজশাহী জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩০৬ জন। এর মধ্যে বিদেশ ফেরত ১৮ জনও রয়েছেন। জেলায় গত ১১ মার্চ থেকে এ পর্যন্ত ১ হাজার ৯৮ জনকে কোয়ারেনটাইনে আনা হয়। যাদের মধ্যে ৭৯২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক। বরেন্দ্র বার্তা/অপস

Close