বাগমারাশিরোনাম-২

বাগমারায় করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্য সহায়তা অব্যাহত

ভ্রাম্যমান প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় চলমান করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া মানুষদের মাঝে খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে।

বাগমারার বাসুপাড়ায় এমপি এনামুল হকের পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ: রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের পক্ষ থেকে বাসুপাড়া ইউনিয়নে ১৪৬ জন চা বিক্রেতাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার ইউনিয়ন আ’লীগের সভাপতি, সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান এবং সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ আব্দুল বারীক উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ের কন্ট্রোল রুম থেকে খাদ্য সামগ্রী নিয়ে ইউনিয়নের চা বিক্রেতাদের মাঝে বিতরণ করেন।
করোনা ভাইরাসের কারনে চা স্টল বন্ধ থাকায় চরম খাদ্য সংকটে পড়েছে নিম্ন আয়ের এই সকল মানুষ। তাদের কথা চিন্তা করে করোনা সংকট মোকাবেলায় ইঞ্জিনিয়ার এনামুল হক এই ত্রাণ সামগ্রী বিতরণ করে চলেছে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাসুপাড়া ইউনিয়ন আ’লীগের প্রচার সম্পাদক জয়নাল আবেদীন, ১ নং ওয়ার্ড আ’লীগের সহ-সভাপতি দুলাল হোসেন, আ’লীগ নেতা আক্কাছ আলী, উপজেলা যুবলীগ সদস্য সাজ্জাদ হোসেন প্রমুখ।

বাগমারায় এমপি এনামুলের খাদ্য সহায়তা পেল আরো দুই ইউনিয়নের অসহায়েরা
বাগমারায় এমপি এনামুলের খাদ্য সহায়তা পেল আরো দুই ইউনিয়নের অসহায়েরা।

বাগমারায় এমপি এনামুলের খাদ্য সহায়তা পেল আরো দুই ইউনিয়নের অসহায়েরা: রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির পক্ষ থেকে বাসুপাড়া এবং আউচপাড়া ইউনিয়নের অসহায় ব্যক্তিদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার দিনব্যাপি করোনা সংকট মোকাবেলায় উপজেলার এই সব ইউনিয়নে করোনা ভাইরাসের কারণে যাদের বাড়িতে খাদ্য সমস্যা রয়েছে তাদের বাড়িতে কন্ট্রোল রুমের সদস্যরা ইউনিয়ন আ’লীগের সহযোগিতায় খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে খাদ্য সংকট মোকাবেলায় এমপির পক্ষ থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের দলীয় কার্যালয়ে খোলা হয়েছে কন্ট্রোল রুম।
এই কন্ট্রোল রুমের মাধ্যমে উপজেলা জুড়ে খাদ্য সংকটে রয়েছেন এমন ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে দেয়া হচ্ছে চাউল এবং সাবান। কন্ট্রোল রুমের সদস্যরা মিলে এমপি এনামুল হকের পক্ষ থেকে এই খাদ্য সহায়তা বিতরণ করছেন।
কন্ট্রোল রুমে দায়িত্ব পালন করছেন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক, সাংসদের প্রেস সচিব প্রভাষক জিল্লুর রহমান।
করোনা সংকট সমাধান না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত রাখা হবে বলেন জানান এমপি এনামুল হক। সেই সাথে সরকারের সকল নির্দেশনা সঠিক ভাবে পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বাগমারা তাহেরপুরে প্রবাসীদের সহযোগিতাই করোনাভাইরাস দুর্যোগে মোকাবেলাই ১৩৭ পরিবার কে ত্রান সামগ্রী প্রদান
বাগমারা তাহেরপুরে প্রবাসীদের সহযোগিতাই করোনাভাইরাস দুর্যোগে মোকাবেলাই ১৩৭ পরিবার কে ত্রান সামগ্রী প্রদান।

বাগমারা তাহেরপুরে প্রবাসীদের সহযোগিতাই করোনাভাইরাস দুর্যোগে মোকাবেলাই ১৩৭ পরিবার কে ত্রান সামগ্রী প্রদান: রাজশাহী জেলার বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভায় প্রবাসীদের সহযোগিতাই করোনাভাইরাস দুর্যোগে মোকাবেলাই ১৩৭ পরিবার কে ত্রান সামগ্রী প্রদান করা হয়েছে।
বৃহস্পতি বার বিকাল ৫ টার সময় তাহেরপুর পৌরসভার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয় । উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাস্টার মনিরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন তাহেরপুর পৌর বি এন পির সাধারন সম্পাদক আব্দুল আলিম বাবু, তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম সামসুজ্জোহা মামুন,সাংবাদিক সমিত রায় সহ এলাকার গন্য-মান্য ব্যাক্তিবর্গ প্রমুখ। উল্লেখ্য প্রবাসি সরদার মোঃ ইনামুল করিম বাবু, মোছাঃ সিরিন হোসাইন, আয়নাল আলী মৃধা,মাহামুদুন্নবী, বিশ্বজিৎ রায়,মাহাবুর রহমান খাঁন মুক্তা,আবুল হোসেন লালু,সাইদুর সরকার,মুক্তাদুর রহমান বাবু। ১৩৭ পরিবার কে ত্রান সামগ্রী প্রদান করা হয় ।      বাগমারায় করোনা সংকটে ইজি সোসাইটির ত্রাণ তহবিলে সালেহা  ইমারত ডিগ্রী কলেজের অর্থ সহায়তা:  রাজশাহীর       বাগমারায়   ইমারত   গার্ডেন   (ইজি)   সোসাইটির   ত্রাণ   তহবিলে   চলমান   করোনা    ভাইরাস সংকট মোকাবেলায় অর্থ সহায়তা প্রদান করলেন সালেহা ইমারত ডিগ্রী কলেজ।   বৃহস্পতিবার সকাল ১০ টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স মিলনায়তনে কলেজের পক্ষ থেকে ইজি সোসাইটির চেয়ারম্যান মনিমুল হকের নিকট নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করা হয়েছে উপজেলার বিভিন্ন হাট-বাজার সহ দোকানপাট। এতে করে ছিন্নমূল এবং স্বল্প আয়ের মানুষ সহ পরিবহণ চালকদের পড়তে হয়েছে চরম খাদ্য সংকটের মুখে। অনেকে আবার ব্যবসা প্রতিষ্ঠান খুলতে না পেরে অসহায় দিন কাটাচ্ছেন। করোনা সংকট মোকাবেলায় রাজশাহীর বাগমারায় ত্রাণ বিতরণ করে চলেছেন ইজি সোসাইটি নামের একটি সংগঠন। সেই সংগঠনের ত্রাণ সহায়তা কার্যক্রম চলামান রাখার লক্ষ্যে সালেহা ইমারত ডিগ্রী কলেজের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, সালেহা ইমারত ডিগ্রী কলেজের অধ্যক্ষ জিয়াউর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ। ইজি সোসাইটির ত্রাণ তহবিলে নগদ অর্থ প্রদান শেষে অধ্যক্ষ জিয়াউর রহমান বলেন, ইজি সোসাইটি যেহেতু অসহায়দের মাঝে খাদ্য সহায়তা প্রদান করে চলেছেন সে কারণে আমরা কলেজের পক্ষ থেকে করোনা সংকট মোকাবেলায় সামান্য অর্থ সহায়তা প্রদান করেছি। সমাজে যাদের সামর্থ্য আছে এই সংকটে তাদের এগিয়ে আসা জরুরী। এটা কারও একার সমস্যা না। এই সংকট থেকে সবাইকে রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব। বরেন্দ্র বার্তা/সরা/অপস

বাগমারায় করোনা সংকটে ইজি সোসাইটির ত্রাণ তহবিলে সালেহা ইমারত ডিগ্রী কলেজের অর্থ সহায়তা: রাজশাহীর বাগমারায় ইমারত গার্ডেন (ইজি) সোসাইটির ত্রাণ তহবিলে চলমান করোনা ভাইরাস সংকট মোকাবেলায় অর্থ সহায়তা প্রদান করলেন সালেহা ইমারত ডিগ্রী কলেজ।
বৃহস্পতিবার সকাল ১০ টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স মিলনায়তনে কলেজের পক্ষ থেকে ইজি সোসাইটির চেয়ারম্যান মনিমুল হকের নিকট নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।
করোনা ভাইরাসের কারণে প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করা হয়েছে উপজেলার বিভিন্ন হাট-বাজার সহ দোকানপাট। এতে করে ছিন্নমূল এবং স্বল্প আয়ের মানুষ সহ পরিবহণ চালকদের পড়তে হয়েছে চরম খাদ্য সংকটের মুখে। অনেকে আবার ব্যবসা প্রতিষ্ঠান খুলতে না পেরে অসহায় দিন কাটাচ্ছেন।
করোনা সংকট মোকাবেলায় রাজশাহীর বাগমারায় ত্রাণ বিতরণ করে চলেছেন ইজি সোসাইটি নামের একটি সংগঠন। সেই সংগঠনের ত্রাণ সহায়তা কার্যক্রম চলামান রাখার লক্ষ্যে সালেহা ইমারত ডিগ্রী কলেজের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন, সালেহা ইমারত ডিগ্রী কলেজের অধ্যক্ষ জিয়াউর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।
ইজি সোসাইটির ত্রাণ তহবিলে নগদ অর্থ প্রদান শেষে অধ্যক্ষ জিয়াউর রহমান বলেন, ইজি সোসাইটি যেহেতু অসহায়দের মাঝে খাদ্য সহায়তা প্রদান করে চলেছেন সে কারণে আমরা কলেজের পক্ষ থেকে করোনা সংকট মোকাবেলায় সামান্য অর্থ সহায়তা প্রদান করেছি। সমাজে যাদের সামর্থ্য আছে এই সংকটে তাদের এগিয়ে আসা জরুরী। এটা কারও একার সমস্যা না।
এই সংকট থেকে সবাইকে রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব। বরেন্দ্র বার্তা/সরা/অপস

Close