আন্তর্জাতিকশিরোনাম

করোনায় ২৪ ঘণ্টায় মৃত ৭ হাজার ২০০

 

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনেই মারা গেলেন ৭ হাজার ২৩৫ জন। এ নিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৯৬ হাজার ছাড়ালো। এছাড়াও প্রাণঘাতী এ ভাইরাসটিতে ২০৯টি দেশ ও অঞ্চলের আক্রান্ত হয়েছে ১৬ লাখের বেশি মানুষ।
বিশ্ব যেন এখন এক মৃত্যুপুরী। করোনাভাইরাসের ছোবলে প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃতের তালিকা। বেঁচে থাকার লড়াইয়ে প্রতিটি মানুষ। দেয়া হচ্ছে অনির্দিষ্টকালের লকডাউন, কারফিউয়ের মতো কঠোর পদক্ষেপ। তারপরও লাগামহীন প্রাণঘাতী করোনাভাইরাস।
করোনা পরিস্থিতি কোনোভাবেই নিয়ন্ত্রণে আনতে পারছে না ইরানি সরকার। দেশটিতে মৃতের সংখ্যা এরইমধ্যে চার হাজার ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন ৬৬ হাজারের বেশি মানুষ।
স্থানীয় এক ব্যক্তি বলেন, আমি আশা করি, সাধারণ মানুষ খুব গুরুত্বসহকারে মহামারির বিষয়টি বিবেচনা করবে। স্বস্থ্যকর্মীদের দেয়া সব পরামর্শ মেনে চলার জন্য তাদের অনুরোধ করব।
এখানে কাজ করা খুবই কঠিন। গুরুতর অসুস্থ রোগীদের সেবা দিতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। কিন্তু আমরা এ দায়িত্ব কিছুতেই এড়াতে পারি না। সুস্থ হয়ে কেউ বাড়ি ফিরলে অনেক ভালো লাগে।
আক্রান্ত এবং মৃতের হার বাড়ছে ব্রাজিলেও। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় এক হাজার মানুষ। একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। যদিও নানা পদক্ষেপ গ্রহণের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে ব্রাজিল সরকার।
এছাড়াও করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে, তুরস্ক, দক্ষিণ কোরিয়া, রাশিয়া, ইকুয়েডর, ইসরাইলসহ বিভিন্ন দেশে। এ অবস্থায় আবারো সতর্কতা অবলম্বনের জন্য দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
তবে করোনার উৎপত্তিস্থল চীনে ক্রমেই কমে আসছে করোনার প্রাদুর্ভাব। প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত বিশ্ব মারা গেছেন ৯৫ হাজারের বেশি মানুষ। ১৬ লক্ষাধিক আক্রান্ত হওয়ার বিপরীতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাড়ে তিন লাখের বেশি মানুষ। বরেন্দ্র বার্তা/অপস

Close