খেলাশিরোনাম-২

আমরা কি পারি না নিজেদের একটু নিয়ন্ত্রণে রাখতে: মাশরাফি

 

খেলা ডেস্ক: করোনা আতঙ্কে সারা দেশের মানুষ লকডাউনে। এ ভয়াবহ পরিস্থিতিতেও মানবতার সেবায় নিয়োজিত রয়েছেন পুলিশ, ডাক্তার, স্বেচ্ছাসেবীরা। প্রাণঘাতী এ ভাইরাসের বিরুদ্ধে প্রতিনিয়ত লড়াই করে যাচ্ছেন তারা।
তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। পুলিশ-ডাক্তারদের আত্মত্যাগ ও অবদানের কথা স্মরণ করেছেন তিনি। তাদের টুপিখোলা ধন্যবাদও জানিয়েছেন ক্রিকেটার কাম এ রাজনীতিবিদ।
রোববার সোশ্যাল মিডিয়া ফেসবুকে একটি ছবি পোস্ট করে মাশরাফি লিখেছেন– করোনাভাইরাস দেশে আঘাত হানার সঙ্গে সঙ্গে তাদের কাজ যেন বেড়ে গেছে অনেকগুণ। কোনো প্রকার অভিযোগ ছাড়াই দিন-রাত এক করে কাজ করে যাচ্ছেন তারা। হ্যাঁ, আমাদের পুলিশ ভাইদের কথা বলছি। তারা সত্যিই অক্লান্ত পরিশ্রম করছেন, শুধু আমাদের করোনা নামক মহামারী থেকে সুরক্ষিত রাখতে।
পুলিশের দায়িত্বের কথা তুলে ধরে তিনি লেখেন– সারাটা দিন আমাদের পেছনে ছুটতে ছুটতে শরীরটা যখন আর সায় দেয় না, তখন মশার কামড়, গরম সব কিছুর কাছে হয়তো হার মেনে যান। বসার কিছু একটা পেলে শরীরটা ১৫-৩০ মিনিটের জন্য ছেড়ে দেন। কারণ এর পর যে আবার যেতে হবে টহলে। সবাইকে সতর্ক করতে গিয়ে তারা ভুলেই যান, তাদেরও একটা বাসা আছে­– পরিবার আছে।
পরিপ্রেক্ষিতে দেশবাসীর কাছে ম্যাশের আর্জি, আমরা কি পারি না এ পুলিশ ও ডাক্তারদের দিকে তাকিয়ে হলেও নিজেদের একটু নিয়ন্ত্রণে রাখতে? আমরা যদি শুধু আমাদের কথা চিন্তা করেও বাসায় থাকতাম, তা হলে হয়তো এ মানুষগুলোর এতটা কষ্ট হতো না। মহান আল্লাহতায়ালার কাছে দোয়া করি, যেন তারা ভালো থাকেন। সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন এবং অন্যকে সুস্থ থাকতে সাহায্য করুন। বরেন্দ্র বার্তা/অপস

Close