জয়পুরহাটপাবনাবগুড়ামহানগরমোহনপুরশিরোনামস্বাস্থ্য বার্তা

রাজশাহীর মোহনপুর পাবনা, বগুড়া ও জয়পুরহাটসহ রামেকের ল্যাবে পাঁচ করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ল্যাবে রাজশাহীর মোহনপুর পাবনা, বগুড়া ও জয়পুরহাটসহ পাঁচজনের করোনা পজিটিভ পাওয়া গেছে। বৃহস্পতিবার ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।
সংক্রমিতদের মধ্যে রাজশাহীর মোহনপুরে রয়েছেন একজন নারী।
এবিষয়ে রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার হরিদাগাছী এলাকায় ওই নারীর বাড়ি। তার বয়স ২৪বছর। সে নারায়ণগঞ্জ থেকে ফিরেছে ৯ এপ্রিল। কিন্তু তার শরীরে করোনা কোনো উপসর্গই প্রকাশিত হয় নি। সর্দিজ্বর বা কাশিও ছিল না। কিন্তু নারায়ণগঞ্জ থেকে ফেরায় তার নমুনা সংগ্রহ করে টেস্ট করা হয়।
রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, মোহনপুরে সংক্রমিত নারীর বিষয়ে উপজেলা থেকে একটি প্রতিনিধি দল যাচ্ছে। তারা অবস্থা বিবেচনা করে লকডাউনসহ পরবর্তী ব্যবস্থা নেবেন।
বিভাগের আট জেলার মধ্যে পাবনায় একজন, বগুড়ায় একজন এবং জয়পুরহাটে দুইজন ব্যক্তির শরীরে করোনা সংক্রমণ হয়েছে বলে নমুনায় ধরা পড়েছে। বগুড়ার আক্রান্ত ব্যক্তির বয়স ২৯ বছর, জয়পুরহাটের আক্রান্ত দুই ব্যক্তির বয়স ৪৭ ও ৪২ বছর এবং পাবনার ব্যক্তির বয়স ৩২ বছর।
বাকিরা পাবনা, বগুড়া ও জয়পুরহাটের বাসিন্দা।
এর আগে বগুড়ার জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঠানো নমুনা পরীক্ষা করে এক রোগীর করোনা পজেটিভ পাওয়া যায়। কিন্তু ওই রোগীর বাড়ি রংপুরে।
রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য জানিয়েছেন, রাজশাহী মেডিকেল কলেজের করোনা ল্যাবের প্রতিবেদন সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনদের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। তারা নিজ নিজ এলাকায় লকডাউন ও চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন। বরেন্দ্র বার্তা/অপস

Close