জয়পুরহাটনাটোরপাবনাবগুড়ামহানগরশিরোনামস্বাস্থ্য বার্তা

রাজশাহী বিভাগে আরো ৭ জনের করোনা পজেটিভ

নিজস্ব প্রতিবেদক: বুধবার (২৯ এপ্রিল) রাজশাহীর করোনা ল্যাব ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবে সব মিলিয়ে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নাটোরে ১জন, পাবনায় ২ জন, জয়পুরহাটে ৩ জন ও বগুড়ায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।
এনিয়ে বিভাগে মোট কোন আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১০৩ জন।
এর মধ্যে রাজশাহী বাঘা একজন মারা গেছেন। ফলে আক্রান্ত রোগীর সংখ্যা এখন রয়েছে ১০২ জন।
এর মধ্যে এখন পর্যন্ত জয়পুরহাটে ৩১ জন, বগুড়ায় ১৯ জন, নওগাঁয় ১৭ জন, রাজশাহীতে ১৩ জন, পাবনায় ১০ জন, নাটোরে ৯ জন, সিরাজগঞ্জে ও চাঁপাইনবাবগঞ্জে ২ জন করে আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে।
এদিকে জানা যায়, সর্বশেষ আজ রাজশাহী ল্যাবে করোনা পরীক্ষায় আরও তিনজনের পজেটিভ পাওয়া গেছে। আজ ৯৪টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে নাটোর একজনের ও পাবনায় দুইজনের করোনা শনাক্ত হয়েছে।
তবে নমুনা পরীক্ষা হয়েছে ৭২টির। ১২ টি নমুনা সংরক্ষণের পদ্ধতি ভুল থাকায় নতুন করে পাঠাতে বলা হয়েছে। ৭২টি করোনার পরীক্ষার ফলাফলের মধ্যে ৬৯টির ফলাফল নেগেটিভ এবং ৩টি পজিটিভ পাওয়া গেছে।
এর মধ্যে পাবনা আক্রান্ত দুজনের মধ্যে একজন যুবকের বয়স (৩২) ও অপরজনের (২৬) এবং নাটোরের থেকে ব্যক্তির বয়স (৩৭)।
আজকে আরও নতুন নমুনা এসেছে ১৪৬ জনের। যার মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশন ও মেডিকেল কলেজের ১৫ টি।
অন্যদিকে বগুড়ার ল্যাবে পজিটিভ পাওয়া গেছে চারটা। এর মধ্যে জয়পুরহাটের ৩টি ও বগুড়ার ১টি।
গত ১ এপ্রিল থেকে রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত রোগীর পরীক্ষা শুরু হয়। এরপর ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার পর থেকেই ক্রমেই লাফিয়ে বাড়ছে রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা।
রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনাভাইরাস (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়। সর্বশেষ গত ২৮ এপ্রিল চার জন আক্রান্ত রোগি শনাক্ত হওয়ার পর তা বেড়ে দাঁড়িয়েছে ১৩ জনে। আক্রান্তদের মধ্যে ছয় জন নারী ও সাত জন পুরুষ। এদের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুরে চার জন ও বাঘা উপজেলায় এক জন, তানোরে এক জন ও পবায় এক জন। বরেন্দ্র বার্তা/অপস

Close