চারঘাটশিরোনাম-২

চারঘাটে আপন ভাইয়ের বিরুদ্ধে কলা গাছ কেটে ফেলার অভিযোগ

 

চারঘাট প্রতিনিধি: রাজশাহীর চারঘাটে আপন ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক প্রায় ৩৫০ টি কলাগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। বুধবার (২৯ এপ্রিল) সন্ধ্যা প্রায় সাড়ে ৭ টার দিকে চারঘাট উপজেলার চামটা গ্রামে এই ঘটনাটি ঘটে। এই ঘটনায় অভিযোগকারী মোঃ আবু বাক্কার (৪২) বাদী হয়ে তারই আপন দুই ভাই মোঃ আঃ খালেক (৩০) ও আব্দুর রউফ (৪৫) কে আসামী করে চারঘাট মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করে। তারা উভয়ই চামটা গ্রামের মৃত আকিশেদ মন্ডল এর ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, অভিযোগকারী মোঃ বাক্কারের সাথে পারিবারিক বিষয় সহ বিভিন্ন বিষয় নিয়ে বিশ্বাস চলে আসছিল তারই আপন দুই ভাইয়ের সাথে। এসব কারনে তার এক ভাইয়ের কাছ থেকে একই গ্রামের চামটা মৌজাস্থ ৭৬ শতক জমি লিজ নিয়ে কলা চাষ করে আসছিল। কলা গাছগুলোতে বর্তমানে কলা ধরে আছে।

আরও জানা যায়, বুধবার (২৯ এপ্রিল) সন্ধ্যা অনুমান ০৬.৪৫ ঘটিকার সময় তার দুই ভাইয়ের সাথে পারিবারিক বিষয় নিয়ে বসত বাড়িতে ঝগড়া বিবাদ হয় ।এই ঝগড়া বিবাদ এর বিষয়কে কেন্দ্র করে একই তারিখ সন্ধ্যা প্রায় সাড়ে ৭ টার দিকে চামটা মৌজাস্থ ৭৬ শতক জমিতে লাগানো প্রায় ৩৫০টি কলাগাছ কেটে প্রায় ৫০,০০০/-টাকার ক্ষতি সাধন করে। বিষয়টি স্থানীয় একাধিক লোকজন অবহিত আছে। পরবর্তীতে অভিযোগকারী ও তার স্ত্রী মোসাঃ মাসুরা বেগম অভিযুক্তদের নিকট কলার গাছ কাটার বিষয়ে বললে তারা ভয়ভীতি ও হুমকি প্রদান করে।

এ বিষয়ে চামটা এলাকার বাসিন্দা মোঃ বুলবুল আহমেদ বলেন, পারিবারিক বিষয়ে ঝগাড়া বিবাদ হতেই পারে। কিন্তু কলাগাছ কাটা চরম অন্যায় হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিত কুমার কুন্ডু জানান, কলা গাছ কাটার বিষয়ে আমি একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। বরেন্দ্র বার্তা/সই/অপস

Close