চারঘাটশিরোনাম-২

চারঘাটে তালা লাগিয়ে ভেতরে ব্যবসা, ক্রেতা-বিক্রেতার জরিমানা

 

মো: সজিব ইসলাম,চারঘাট: রাজশাহীর চারঘাটে লকডাউনের নির্দেশনা অমান্য করে গোপনে দোকান খুলে ব্যবসা করার অপরাধে শহিদুল ইসলাম নামের এক কাপড় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ শনিবার দুপুরের দিকে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আনিসুর রহমান এ জরিমানার আদেশ দেন।

এসময় দোকানের ভিতরে গাদাগাদি করে দোকান থেকে মাল ক্রয়ের অপরাধে ওই দোকানের ভিতরে থাকা ৮জন ক্রেতাকে ৫০০ টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়। সর্ব মোট ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিষয়টি সম্পর্কে ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভুমি) আনিসুর রহমান বলেন, প্রানঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী ভাবে ঔষধের দোকানসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর দোকান ছাড়া সব ধরনের দোকান পাট বন্ধ রাখার জন্য নিদের্শনা রয়েছে। কিন্তু চারঘাট বস্ত্র বিতানের মালিক শহিদুল ইসলাম সরকারী সেই আদেশ অমান্য করে গোপনে বেশ কিছু দিন ধরে সাটার খুলে ক্রেতাদের ভিতরে নিয়ে তালা লাগিয়ে ব্যবসা করে আসছিলেন।

এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ওই দোকান মালিককে ৫০ হাজার টাকা এবং ওই দোকানের ভিতরে থাকা ৮ জন ক্রেতাকে ৫০০ টাকা করে ৪ হাজার টাকা সর্ব মোট ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষনিক সময়ে জরিমানা টাকা দোকান মালিক পরিশোধ করেছেন। এ ছাড়াও সরকারী আদেশ আর অমান্য করা হবে না মর্মে অঙ্গিকার করায় তাকে প্রথমবারের মতো ছেড়ে দেয়া হয়েছে।

আবারো যদি কোন দোকান মালিক সরকারী আদেশ অমান্য করে গোপনে ব্যবসা প্রতিষ্ঠান খোলার চেষ্টা করেন তাহলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও উপস্থিত লোকজনকে সাবধানে করে দেন ভ্রাম্যমান আদালতের বিচারক আনিসুর রহমান। বরেন্দ্র বার্তা/অপস

Close