পুঠিয়া

পুঠিয়ায় রাতের আধারে পুকুর খননের চেষ্টা, ম্যাজিস্ট্রেটের অভিযান

 

মোঃআমজাদ হোসেন ,পুঠিয়া: আজ আনুমানিক রাত ৮ টায় রাজশাহী পুঠিয়া উপজেলার ৩নং বানেশ্বর ইউনিয়নের ১নং দীঘলকান্দী ওয়ার্ডের মোল্লাপাড়া গ্রামে মাহামান্য আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আধারে পুকুর খননের চেষ্টা করছিলো এক শ্রেণির মৎস্য ব্যবসায়ীরা।

এসময় অভিযান পরিচালনা করেন সুমন চৌধুরী সহকারী কমিশনার ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় রাজশাহী

সুমন চৌধুরী সহকারী কমিশনার ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট বলেন এক শ্রেণীর প্রভাবশালীদের মদদে রাতা-রাতি পুকুর খননের কাজ করছে। মাত্রাতিরিক্ত পুকুর খননের ফলে এই অঞ্চলে বিভিন্ন ফসলি জমি অতিদ্রুত কমে যাচ্ছে।

গত বছর জনস্বার্থে মহামান্য হাইকোর্টের ২৪৭৬/২০১৯ নম্বরে একটি রিট আবেদন করা হয়। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত গত ১০/০৩/২০১৯ ইং কৃষি জমিতে পুকুর খনন না করতে আদেশ দেন। পাশাপাশি কোথাও পুকুর খনন কাজ চললে এমন সংবাদ পেলে প্রশাসনকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেয়া হয়।

জানাজায় পুকুর খনন বন্ধে রাজশাহী পুঠিয়া উপজেলা প্রশাসন গত বছর ২৮ মার্চ স্মারক নং-০৫.৪৩.৮১৮২.০০০.১৬­.০১৫.১৮-৩৬৫(১০) তে একটি গণ বিজ্ঞপ্তিও প্রকাশ করেন

এ ব্যাপারে মো. ওলিউজ্জামান উপজেলা নির্বাহী অফিসার ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট বলেন,পুঠিয়া উপজেলার যেখানে পুকুর খননের কাজ হবে সেখানেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
বরেন্দ্র বার্তা/অপস

Close