মোহনপুর

মোহনপুরের মৌগাছী ইউপি-তে মিলনের খাদ্য সামগ্রী প্রদান

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন মোহনপুরের ৪নং মৌগাছী ইউনিয়নের জনগণের জন্য খাদ্য সামগ্রী পাঠিয়েছেন। আজ মঙ্গলবার নেতাদের হাতে এই খাদ্য সামগ্রী তুলে দেন তিনি। তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে নির্বাচনী এলাকা রাজশাহী-৩ (পবা-মোহনপুর) ব্যক্তিগত অর্থায়নে এই সকল খাদ্য সামগ্রী বিতরণ করছেন তিনি।
মিলন বলেন, লকডাউনে কর্মহীন মানুষের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরণ চলমান থাকবে। তিনি আরো বলেন, প্রতিদিন করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। সেইসাথে মৃত্যুর অংকও কম নয়। এর মধ্যে সরকার লকডাউন করেছে ঢিলেঢালা। অবাধে মানুষ একপ্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলছে। প্রতিনিয়ত মানুষ ঢাকা, গাজিপুরসহ বেশী আক্রান্ত জেলায় যাচ্ছে এবং সেখান থেকে দেশের অন্যস্থানে তারা যাতায়াত করছে। অর্থনীতির চাকা সচল করার জন্য সরকার বিবেকহীনের মত গার্মেন্টস ও দোকানপাট খুলে দিয়েছে। সে সব স্থানে কোনভাবেই মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি। ফলে প্রতিনিয়ত আক্রান্তের ঝুঁকি বেড়েই চলছে।
মিলন আরো বলেন, সামনে ঈদ-উল ফেতরের ঈদ। এই ঈদকে সামনে রেখে পূণরায় সকল গার্মেন্টস ফ্যাক্টরী বন্ধ হবে। আবার কর্মীগণ স্্েরাতের ন্যায় গ্রামের বাড়িতে ফিরতে শুরু করবে। ঈদের মধ্যে কেউ লকডাউনে থাকবে না। এতে করে লক্ষ লক্ষ মানুষ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হবে বলে জানান তিনি। শুধু আক্রান্ত নয় মহামারী আকারে মৃত্যুও হতে পারে বলে আশংখ্যা করেন এই বিএনপি নেতা। ঈদের ছুটিতে কোন শ্রমিক কর্মচারী যেন কাজের স্থান না ছাড়ে সেদিকে কঠোর নজরদারী বাড়ানোর জন্য আইনশৃংখলা বাহিনীর প্রতি আহবান জানান তিনি।
বক্তব্য শেষে সপুরাস্থ নিজ কার্যালয় থেকে মৌগাছী ইউনিয়ন পরিষদ এলাকার জনগণের জন্য খাদ্য সামগ্রী প্রেরণ করেন। অত্র ইউনিয়ন বিএনপি’র সভাপতি নূর-এ-আলম সিদ্দিকী মুকুল, ৫নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক রাজিব খান ও ১নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক মহির উদ্দিন এই খাদ্য সামগ্রী গ্রহন করেন। সামাজিক দুরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী প্রতিটি বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়ার জন্য নেতাদের নির্দেশ প্রদান করেন তিনি। এছাড়াও করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে সকলকে ঘরে থাকার পরামর্শসহ বার বার সাবান পানি দিয়ে হাত ধোয়ার আহবান জানান তিনি। সেইসাথে সামাজিক দুরত্ব বজায় রেখে চলার জন্য এলাকাবাসীসহ দেশবাসীর প্রতি আহবান জানান মিলন।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close