গোদাগাড়িশিরোনাম-২

কর্মহীন কোন মানুষ ত্রাণের বাহিরে থাকবে না: মেয়র মজিদ

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের কারণের সারা দেশের ন্যায় কাঁকনহাট পৌরসভার খেটে খাওয়া মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছে। এই সকল কর্মহীন ও মধ্যবিত্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন কাঁকনহাট পৌর ময়ের আলহাজ্ব আব্দুল মজিদ। তিনি নিজ উদ্যোগে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী (ত্রাণ) অসায়, দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন। গতকাল বুধবার বেলা ১১টায় পৌর অডিটরিয়ামে পৌরসভার আদিবাসী গ্রাম প্রধানদের সাথে করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলা ও ত্রাণ সামগ্রী বিতরণ বিষয়ক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এই কথাগুলো বলেন তিনি।
মেয়র বলেন, পৌরসভার প্রায় প্রতিটি অসায় পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সেইসাথে নগদ অর্থ, সবজী ও শিশু খাদ্য বিতরণ করা হয়। আগামীতে নিজ উদ্যোগে ও প্রধানমন্ত্রীর প্রদানকৃত আরো ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। বক্তব্য প্রদানের পূর্বে পৌরসভা এলাকার উপস্থিত বিভিন্ন আদিবাসী গ্রাম থেকে আগত গ্রাম প্রধানগনের বক্তব্য শোনেন তিনি। উপস্থিত গ্রাম প্রধানগণ নিজ গ্রামের অবস্থান মেয়রের সামনে তুলে ধরেন।
উপস্থিত গ্রাম প্রধানদের বক্তব্য শেষে তিনি বলেন, তাঁর পৌরসভার কর্মহীন কোন মানুষ না খেয়ে থাকবে না। তিনি আরো বলেন, আদিবাসী জনগণ পূর্বে থেকে দরিদ্র। তারা বেশীরভাগ মানুষ অন্যের বাড়িতে, জমিতে ও বিভিন্ন উন্নয়নমূলক ও রাজশাহী সিটি কর্পোরেশনের ডেইলী লেবার হিসাবে কাজ করে জীবিকা নির্বাহ করেন। এই সকল খেটে খাওয়া মানুষগুলো এখন অনেকটাই কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে।
এই সকল খেটে খাওয়া মানুষগুলো যেন কোনভাবেই না খেয়ে না থাকে তার ব্যবস্থা করার জন্য স্ব স্ব ওয়ার্ডের কাউন্সিলরদের নির্দেশ প্রদান করেন মেয়র। সেইসাথে আদিবাসী জনগনের মধ্যে সুষ্ঠু ও সুন্দরভাবে ত্রাণ সামগ্রী বিতরণ ও কর্মহীন, অসহায় ও দরিদ্র মানুষ যেন ত্রাণের আওতা থেকে বাদ না পরে তার জন্য আদিবাসী নেতাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়। এখনো যারা ত্রাণের আওতায় আসেনি তাদের খুঁজে বের করে তালিকা তৈরী করার জন্যও এই কমিটিকে দায়িত্ব প্রদান করে মেয়র মজিদ।
এসময়ে উপস্থিত ছিলেন কাঁকনহাট পৌর কাউন্সিলর আমিরুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মিজানুর রহমান, কাঁকনহাট পৌর কৃষকলীগের সভাপতি কল্লোল মোল্লা, কাঁকনহাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিপ্লব টুডু, গোদাগাড়ী উপজেলা পারগানার সভাপতি বাবুলাল মুর্মু, সাধারণ সম্পাদক দিনেশ হাঁসদা, আদিবাসী নেতা গনেশ মার্ডি, নন্দলাল টুডু ও বাবুলাল কর্মকারসহ পৌরসবার বিভিন্ন আদিবাসী গ্রামের গ্রাম প্রধানগণ উপস্থিত ছিলেন।

বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close