গোদাগাড়িশিরোনাম-২

গোদাগাড়ীতে কৃষকের ধান কেটে দিলেন জেলা কৃষক দলের নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের কারনে প্রতিটি স্থানে দেখা দিয়ে দিন মজুর সংকট। সরকারী ভাবে বিভিন্ন জেলা থেকে দেশের বিভিন্ন জেলায় ধান কাটার জন্য নিজ খরচে পাঠিয়েছেন। এই বাস্তবতায় মানুষ মানুষের জন্য এই শ্লোগান নিয়ে বুধবার গোদাগাড়ীর নলিত্রী মাঠে একরামুল হক ও দেওপাড়া ইউনিয়নের নিমঘুটু মাঠে শফিকুল হকের জমির ধান কেটে দেন রাজশাহী জেলা কৃষক দলের নেতৃবৃন্দ।

এ সময়ে জেলা কৃষক দলের আহবায়ক আল-আমিন টিুট বলেন, করোনা ভাইরাসের কারণে দেশব্যাপি ধান কাটা নিয়ে কৃষকরা দু:শ্চিন্তার মধ্যে আছেন। সেইসাথে শুরু হয়ে কালবৈশখী। এর প্রভাবে প্রায় ঝড়, বৃষ্টি ও শিলা বৃষ্টি হচ্ছে। এই অবস্থায় কৃষকরা তাদের পাকা ধান নিয়ে পড়েছেন দু:শ্চিন্তায়। এই অবস্থা থেকে কিছুটা পরিত্রাণ দেয়ার জন্য রাজশাহী জেলা কৃষকদল বিভিন্ন মাঠে যেয়ে কৃষকের ধান কেটে বাড়িতে তুলে দিচ্ছেন বলে জানান টিটু।

টিটু আরো বলেন, কৃষক দল নেতাকর্মীরা শামসুজ্জামান দুদু ও হাসান জাকির তুহিন এর নেতৃত্বে সারা বাংলাদেশে কৃষকদের পাশে রয়েছে। এরই অংশ হিসেবে আজ এই কর্মসূচী পালন করা হলো বলে জানান তিনি। তারা শুধু ধান কেটেই শেষ করছেন না । অত্র এলাকা সমুহের বিভিন্ন কৃষকের হাতে বিভিন্ন ধরনের শাক ও সবজীর বিজ তুলে দেন বলে জানান টিুট।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close