পাবনামহানগরশিরোনামস্বাস্থ্য বার্তা

রাজশাহীর ল্যাবে পাবনার এক ব্যাক্তির করোনা শনাক্ত, বিভাগে মোট আক্রান্ত ৩২৬, সুস্থ্য ৬৬

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আরও একজনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। রোববার বিকেলে পাওয়া ফলাফলে আক্রান্ত ব্যক্তির নাম আব্দুস সালাম। তার বাড়ি পাবনার বেড়া উপজেলায়। এ নিয়ে পবানা জেলায় করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১৬ জনে।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান জানান, শনিবার ল্যাবে দুই দফায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফলাফল এসেছে ১৪৬ জনের। যার মধ্যে একটি পজেটিভ এসেছে। বাকি ৪২টি নমুনা বাতিল হয়েছে।

রাজশাহী বিভাগের দুইটি ল্যাবে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর একটি রাজশাহী মেডিকেল কলেজ ও অপরটি বগুড়া মেডিকেল কলেজে। এর মধ্যে রাজশাহী, নাটোর, পাবনা, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জের নমুনা রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা করা হয়।

এ বিভাগে আক্রান্তদের মধ্যে রাজশাহী নগরে একজনসহ জেলায় মোট ২০ জন, চাঁপাইনবাবগঞ্জ ১৬, নওগাঁয় ৮৩ জন, নাটোরে ১৩ জন, জয়পুরহাটে ৮৭, বগুড়ায় ১৪ জন বেড়ে ৭৫ জন, সিরাজগঞ্জে ১৫ ও পাবনায় ১৭ জন।

সুস্থ্য হওয়া ৬৬ জনের মধ্যে রাজশাহী জেলার ৬ জন, নওগাঁর ১৬ জন, জয়পুরহাটের ২৯ জন, বগুড়ার ১১ জন, সিরাগঞ্জের ১৩ জন ও পাবনার একজন। আর মারা যাওয়া তিনজনের মধ্যে রাজশাহী, নাটোর ও সিরাজগঞ্জ একজন করে।
বরেন্দ্র বার্তা/অপস

Close