বাগমারাশিরোনাম-২

বাগমারায় কৃষকের মাঝে বীনামূল্যে সবজি বীজ বিতরণ করলেন উপজেলা কৃষি অফিসার

ভ্রাম্যমান প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় বিনামূল্যে বিভিন্ন প্রকার সবজি বীজ বিতরণ করছেন উপজেলা কৃষি অফিসার। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায়
১ ইঞ্চি জায়গাও ফাঁকা রাখা যাবে না। এই নির্দেশনাকে সামনে রেখে (কোভিড-১৯) এর প্রাদুর্ভাবে খাদ্য সংকট মোকাবেলা ও পুষ্টির চাহিদা মেটানোর লক্ষ্যে বসবাড়ির আঙ্গিনায় ও এর আশেপাশের পতিত জমি চাষবাদের আওতায় এনে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলা কৃষি অফিসের নিজস্ব তত্ত্বাবধানে ও অর্থায়নে ১ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে লালশাক, পুইশাক, লাউ, মিষ্টিকুমড়া, ঢেরস, ধুন্দল সহ বিভিন্ন প্রকার উচ্চ ফলনশীল সবজি বীজ বিতরণ করা হয়।
সোমবার সকালে এ উপলক্ষে উপজেলার যোগীপাড়া ই্উনিয়নের ডুখলপাড়া গ্রামে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুর রহমানের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সাইফ আব্দুল্লাহ মোস্তাকিনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বিনামূল্যে বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সামসুল হক।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা প্রশিক্ষণ অফিসার মঞ্জুরুল হক। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সাকলাইন হোসেন,এসএপিপিও প্রফুল্ল কুমার সরকার এবং বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসার,গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ কৃষক-কৃষাণীবৃন্দ।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি বছর উপজেলায় ১৯ হাজার হেক্টর জমিতে বোরো ধানের চাষ করা হয়েছে এবং বাম্পার ফলনের আশা করা যাচ্ছে। এই ফসল সঠিক ভাবে যেন কৃষকের ঘরে পৌঁছে এই লক্ষ্যে ৫০% ভূর্তুকি মূল্যে ৩টি কম্বাইন হারভেস্টার যন্ত্র কৃষকের মাঝে হস্তান্তর করা হয়েছে।
এছাড়াও ২টি রিপার যন্ত্র, ৬টি পাওয়ার থ্রেসার যন্ত্র, এনএআইপি-২ প্রকল্পের আওতায় বিতরণ করা হয়েছে। অপরদিকে চলতি বছর উপজেলার ৫ হাজার হেক্টর জমিতে ভুট্টার চাষ করা হয়েছে যার ভাল ফলন
হবে বলে আশা করছে উপজেলা কৃষি অফিস।
বরেন্দ্র বার্তা/সরা/অপস

Close