পবামহানগরশিরোনাম-২

নওহাটা পৌরসভার কর্মহীন ৬০০ মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের কারনে মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এই দরিদ্র অসহায় ও কর্মহীন মানুষ যে না খেয়ে দিনাদিপাত না করে তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা জি আর এর মাধ্যমে জনগণের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণের জন্য চাল বরাদ্দ দিয়েছেন। সেইসাথে পুষ্টির চাহিদা মিটাতে বিভিন্ন ধরনের সবজী প্রদানের নিদের্শনা প্রদান করেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রতিটি পরিবারের মধ্যে আজ মঙ্গলবার সকালে বিতরণ করা হয়। নওহাটা স্কুল মাঠে নওহাটা পৌর মেয়র শেখ আলহাজ্ব মকবুল হোসেন নিজে উপস্থিত থেকে এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন।এর মধ্যে রয়েছে ১০ কেজি চাল ও দেড় কেজি আলু ।
মেয়র বলেন, তাঁর পৌরসভা অনেক বড়। এখানে জনসংখ্যাও অন্যান্য পৌর সভার থেকে অনেক বেশী। এই করোনার সময়ে তিনি কর্মহীন ও অসহায় ব্যক্তিদের মধ্যে তিনি ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। আগামী কালও তিনি ১০৫০ জনের মধ্যে এবং পরের দিন বৃহস্পতিবার প্রায় এক হাজারের উপরে মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করবে বলে জানান মেয়র। তার পৌরসভায় কোন ব্যক্তি না মারা যাবেনা বলে জানান তিনি।
করোনাভাইরাসের মহামারী থেকে রক্ষা পেতে হলে ঘরে থাকা এবং সামাজিক দুরত্ব বজায় রাখার কোন বিকল্প নাই উল্লেখ করে সকল মানুষকে সরকারী নির্দেশনা মেনে ঘরে থাকার আহবান জানা মেয়র। সেইসাথে অন্য জেলা থেকে যদি কেউ বাড়িতে আসে কিংবা কেউ বেড়াতে আসলে সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশাসনকে জানানোর এবং হোমকোয়ারেন্টাইন মেনে চলার পরামর্শ দেন তিনি।এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ নাজিম উদ্দিন, কাউন্সিলর সাইদুর রহমান ও আবু সুফিয়ান উপস্থিত ছিলেন।
বরেন্দ্র বার্তা/ফকবা/অপস

Close