পুঠিয়া

পুঠিয়ায় সরকারী নির্দেশনা অমান্য করে খুলছে দোকানপাট ম্যাজিস্ট্রেটের অভিযান

 

মোঃআমজাদ হোসেন, পুঠিয়া: রাজশাহী জেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করে পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে খুলেছে দোকান। আজ শুক্রবার (২২ মে) সকাল ১১টায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট সুমন চৌধুরী।

সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রোগসংক্রমণ প্রতিরোধ নিয়ন্ত্রণ নির্মূল আইনে বানেশ্বর বাজারের ৭ দোকানীকে ৫ হাজার ৪শ’ টাকা জরিমানা করেন তিনি।

এসময় এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট সুমন চৌধুরী বলেন, জেলা প্রশাসনের আইনশৃংখলা সংক্রান্ত কোর কমিটির সভায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসমাগম ঠেকাতে জনস্বার্থে দোকানপাট ও মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসক মোঃ হামিদুল হক এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছেন। গত ১৯মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

তিনি বলেন, রাজশাহী মহানগর ও জেলার প্রতিটি উপজেলাতে মার্কেট ও দোকানপাট বন্ধ রাখতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে। তবে কৃষিপণ্য, কাঁচাবাজার, ওষুধ, জরুরি সেবা ও খাবারের দোকান এই নিষেধাজ্ঞার বাইরে রয়েছে বলে জানান এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট সুমন চৌধুরী।

বানেশ্বর বাজরে ভ্রাম্যমান আদালতের অভিযানকালে উপস্থিত ছিলেন পুঠিয়া থানার এসআই মোঃ তারেক মাহামুদ।

উল্লেখ্য, রাজশাহীতে করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও জমে উঠেছিল ঈদ বাজার। এতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়ে যাওয়ায় জেলা প্রশাসনের আইনশৃংখলা সংক্রান্ত কোর কমিটির সভায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসমাগম ঠেকাতে জনস্বার্থে দোকানপাট ও মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ফলে বন্ধ হয়ে গেছে রাজশাহী মহানগরী ও জেলার সকল মার্কেট ও দোকানপাট। ফুটপাত থেকেও সব ধরনের ব্যবসায়ীদের উঠিয়ে দেয়া হয়েছে। কড়াকড়ি করা হচ্ছে রিকশা-অটোরিকশা চলাচলে।

বরেন্দ্র বার্তা/অপস

Close