মহানগরশিরোনামস্বাস্থ্য বার্তা

রাজশাহী জেলায় আরো সাতজনের করোনা পজিটিভ

নিজস্ব প্রতিবেদক: শনিবার (২৩ মে) রাজশাহীতে সাতজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে জেলার তানোর উপজেলার তিন এবং পবা, দুর্গাপুর, পুঠিয়া ও বাঘা উপজেলায় একজন করে রয়েছেন।

রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঢাকায় ন্যাশনাল শেরেবাংলা ইনস্টিটিউটে মোট ৫১ জনের নমুনা পাঠানো হয়েছিল। এর মধ্যে সাতটি পজিটিভ এসেছে। বাকি ৪৪টি নমুনার রিপোর্ট নেগেটিভ। বিষয়টি সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পবায় আক্রান্ত নারীর বাড়ি বসুয়া এলাকায়। দুর্গাপুরের আক্রান্ত স্কুলছাত্রের বাড়ি উপজেলার ভবানীপুর গ্রামে। সে ঢাকার সাভারের একটি স্কুলে দশম শ্রেণিতে পড়াশোনা করে। তার বাবা গাজীপুরের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিক। গত ১৫ মে ১৬ বছর বয়সী এই স্কুলছাত্র গ্রামে এসেছে।

তানোরের তিনজনের মধ্যে একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয়। অন্য দুজন ঢাকা ফেরত ব্যক্তি। এই দুইজনের মধ্যে একজনের বাড়ি উপজেলার কোয়েলহাট গ্রামে। অন্যজনের বাড়ি মহাদেবপুর গ্রামে। ঢাকা থেকে ফেরার পর তারা কোয়ারেন্টাইনেই আছেন। অন্য পাঁচজন আক্রান্ত ব্যক্তিও নিজ নিজ বাড়িতে আছেন। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে এই সাতজনের করোনা পজিটিভ থাকার বিষয়টি রাজশাহীর সিভিল সার্জনকে জানানো হয়।

রাজশাহীতে এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৯ জন। এর মধ্যে রাজশাহী মহানগরীতে শনাক্ত হয়েছেন পাঁচজন। এদের মধ্যে একজন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শুক্রবার রাতে মারা গেছেন। এছাড়া বাঘা উপজেলার আরেক বৃদ্ধের প্রাণ গেছে করোনায়। রাজশাহীতে এ পর্যন্ত সুস্থ হয়েছেন আটজন।
বরেন্দ্র বার্তা/অপস

Close