পাবনাশিরোনাম-২

পাবনায় বন্ধু ফাউন্ডেশন’র উদ্যোগে ঈদ ফুড প্যাক বিতরণ

 

শফিক আল কামাল, পাবনা : করোনা সঙ্কটময় পরিস্থিতির কারণে পাবনায় বন্ধু ফাউন্ডেশন’র উদ্যোগে নি¤œ মধ্যবিত্ত ও কর্মহীন পরিবারের মাঝে ঈদ ফুড প্যাক বিতরণ করা হয়।

লজ্জায় কারো কাছে হাত পেতে সাহায্য চাইতে পারছে না, অভাবে দিন পার করছে শহরের এমন ১০০টি পরিবার বাছাই করে শুক্রবার (২২ মে) ২৭ রমজান তাদের মাঝে ঈদ ফুড প্যাক বিতরণ করে মহৎ কার্য সাধন করেন পাবনা জেলা স্কুলের ২০০৩ ব্যাচের বন্ধুদের নিয়ে গঠিত সংগঠন “বন্ধু ফাউন্ডেশন”। সংগঠনটি করোনা দূর্যোগকালীন সময়ে ১টি পরিবারের ১৫দিনের খাদ্য সামগ্রী ফুড প্যাক নিয়ে গোপনে বাড়ি বাড়ি গিয়ে সাহায্য করেন।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উদ্দ্যেক্তা মো. ফয়সাল হক সুজা, পরিচালনা কমিটির সদস্য মাজহারুল ইসলাম জীবন, আসাদুজ্জামান মিথুন, রিয়াসাদ আরমান, কামরুজ্জামান রতন, বখ্তিয়ার মিঠুন কুতুব, মামুনুর পারভেজ সিরণ এবং আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

সংগঠটির পক্ষ থেকে জানানো হয় আমাদের চেনা জানার মাঝেই অনেক অভাবগ্রস্থ ও উদ্যমী মানুষ আছেন, যাদের উন্নতি করার ইচ্ছাশক্তি থাকলেও অর্থের অভাবে তারা কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে যেতে পারছে না। আবার সমাজে এমন অনেকেই আছেন যারা অভাবে থাকলেও আত্মসন্মান বোধের কারণে কারো কাছে গিয়ে হাত পেতে চাইতে পারে না, অথচ সকলের মাঝে অবলিলায় প্রকাশ করেন ভাল আছি। সমাজের এমন কিছু পরিবারকে আর্থিকভাবে সহযোগিতা করা এবং স্বাবলম্বী করার প্রত্যাশায় “বন্ধুত্ব হোক মানবতার কল্যাণে” এই শ্লোগান অন্তরে লালন করে পাবনা জেলা স্কুলের ২০০৩ ব্যাচের শিক্ষার্থীরা মিলে ২০১৯ খ্রি. ০১ জুলাই “বন্ধু ফাউন্ডেশন, পাবনা” নামে সংগঠনটির যাত্রা শুরু হয়।
বরেন্দ্র বার্তা/অপস

Close