অর্থ ও বাণিজ্যমহানগরশিরোনাম

আরডি মার্কেট খোলা নিয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর আরডি মার্কেটের ব্যবসায়ীরা রমজানের শেষ দিনে দোকান খোলার চেষ্টা করে। এ নিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সাথে ব্যবসায়ীদের উত্তেজনা তৈরি হয়।
২ঘন্টার উত্তেজনার পর মার্কেট বন্ধের সিদ্ধান্ত দিলো জেলা প্রশাসকের ভ্রাম্যমান ম্যাজিস্ট্রেট। এবং এটাও জানানো হয় যে কেউ যদি দোকান খুলে ব্যবসা করেন তবে তার জরিমানাসহ আইনের আওতায় এনে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকালে আর,ডি,এ মার্কেট খোলা হলেও সকাল ৯ টার দিকে ভ্রাম্যমান ম্যাজিস্ট্রেটের বাধায় আরডিএর সকল দোকান বন্ধ করে দেয়া হয়।আরডি মার্কেট খোলা নিয়ে উত্তেজনা
ব্যবসায়ীরা দাবি করেন একদিন দোকান খোলার। আর প্রশাসনের পক্ষ থেকে দোকান খুলেতে দেওয়া হবে না। তাদের পক্ষ থেকে বলা হচ্ছে, করোনাভাইরাসের এসময় সবাইকে নিরাপদে রাখার জন্য এমন চেষ্টায় বাধ্য হয়ে বন্ধ রাখতে হচ্ছে মার্কেট।
জানা গেছে, রাজশাহী জেলা প্রশাসকের একজন ম্যাজিস্ট্রেটের কাছে সাহেব বাজারের আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা দোকান খোলার আবেদন করে। তবে জেলা প্রশাসনের পক্ষ থেকে দোকান বন্ধের আদেশ বহাল রাখা হয়। এসময় ব্যবসায়ীদের জানানো হয়, সরকারি নির্দেশনা সবাইকে মানতে হবে।
রোববার সকাল সাড়ে ৯টার দিকে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আরডিএ মার্কেটের বাইরে অবস্থান করছেন। এছাড়া ভেতরে অবস্থান করছেন ব্যবসায়ীরা। পুলিশের পক্ষ থেকে বার বার বলা হচ্ছে ব্যবসায়ীদের নিরাপদ দূরত্ব বজায় রাখতে।
বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণ চন্দ্র বর্মন জানান, ব্যবসায়ীরা দোকান খোলার আবেদন জানায় জেলা প্রশাসকের ম্যাজিস্ট্রেটের কাছে। কিন্তু তিনি অনুমতি দেননি। এসময় তিনি সবাইবে সরকারি নির্দেশনা মানে চলতে বলেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close