মহানগরশিরোনামস্বাস্থ্য বার্তা

রাজশাহীর দুই ল্যাবে ৭ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ও  হাসপাতালের (রামেকহা) ল্যাবে বুধবার (২৭ মে) সাতজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার ও রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।
ডা. সাবেরা গুলনাহার জানান, বুধবার দুই শিফটে ১৮৮টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়। এর মধ্যে ত্রুটি থাকায় ১৫টি নমুনার রিপোর্ট হয়নি। বাকি ১৭৩টি নমুনার মধ্যে ১৬৮টি নেগেটিভ এবং পাঁচটি করোনা পজিটিভ।
আক্রান্ত পাঁচজনের মধ্যে তিনজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়। আর দুইজনের বাড়ি নাটোরের লালপুর উপজেলা। এই ল্যাবে রাজশাহী জেলার কারও এ দিন করোনা শনাক্ত হয়নি।
নতুন তিনজন শনাক্ত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২ জনে দাঁড়ালো। আর নাটোরে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৫৪ জন। এ পর্যন্ত নাটোরে সুস্থ হয়েছেন নয়জন। আর মারা গেছেন একজন। চাঁপাইনবাবগঞ্জে সুস্থ হয়েছেন তিনজন। এখনও হাসপাতালে আছেন আটজন।
অন্যদিকে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেকের অপর ল্যাবে বুধবার তাদের ল্যাবে ৯৪টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়। এর মধ্যে ত্রুটি থাকায় ছয়টি নমুনা বাতিল হয়েছে। বাকি ৮৮টি নমুনার মধ্যে দুটি পজিটিভ এসেছে।
একজনের বাড়ি পাবনার ভাঙ্গুড়া এবং অপরজনের বাড়ি ফরিদপুর। এ নিয়ে পাবনা জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৪ জনে দাঁড়ালো। পাবনায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচজন। আর হাসপাতালে আছেন একজন। জেলায় এ পর্যন্ত করোনা সংক্রমিত কোনো ব্যক্তি মারা যাননি।
রাজশাহী জেলায় প্রথম করোনা শনাক্ত হয় গত ১২ এপ্রিল। এ পর্যন্ত জেলায় ৪৬ জন শনাক্ত হয়েছেন। আটজন হাসপাতালে চিকিৎসাধীন। আর করোনা জয় করেছেন ১১ জন। করোনায় প্রাণ হারিয়েছেন রাজশাহীর দুইজন।
বরেন্দ্র বার্তা/অপস

Close