বাগমারাশিরোনাম-২

বাগমারায় ১১২৫ সমজিদে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ

ভ্রাম্যমান প্রতিনিধি: দেশে চলমান করোনা পরিস্থিতিতে সারা দেশের ন্যায় রাজশাহীর বাগমারা উপজেলার শ্রীপুর ইউনিয়নের ৪২ টি মসজিদ সহ উপজেলার বিভিন্ন মসজিদে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় ইউনিয়ন আ’লীগের দলীয় কার্যালয়ে তাদের মাঝে চেক বিতরণ করা হয়। চেক বিতরণ অনুষ্ঠানে মুঠোফোনের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাগমারা আসনের সংসদ সদস্য, উপজেলা আ’লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

ইঞ্জিনিয়ার এনামুল হক এখন থেকে প্রায় তিন বছর আগে মহান জাতীয় সংসদে ইমাম-মুয়াজ্জিনদেরকে সরকারী ভাবে বেতন-ভাতাদী প্রদানের কথা উত্থাপন করেন। তারা যেন প্রতি মাসে সরকারের তরফ থেকে বেতন-ভাতাদী পায় সে ব্যাপারে জোর দাবী জানিয়েছিলেন। করোনা কালীন সমেয় তাঁর সেই দাবীর আংশিক বাস্তবায়ন করলেন প্রধানমন্ত্রী। তবে আগামীতে যেন প্রণোদনা প্যাকেজ না দিয়ে সরাসরি বেতন নির্ধারণ করা হয় সে বিষয়ে আবারও মহান জাতীয় সংসদের অধিবেশনে দাবী রাখার কথা বলেন।

করোনা ভাইরাসের কারণে মসজিদে মুসল্লি প্রবেশ না করায় কমে যায় মসজিদের আয়। করোনা সংকটের সেই মুহূর্তের অর্থ সংকট কাটিয়ে উঠতে প্রতিটি মসজিদের অনুকূলে ৫ হাজার টাকা করে সরকারী ভাবে অর্থ সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অনুদান ঈদের আগেই বিতরণের কথা থাকলেও তা হয়নি। পরে উপজেলার ১১২৫টি মসজিদে সাংসদের হস্তক্ষেপে দ্রুত বিতরনের উদ্যোগ নেয়া হয়। উপজেলা শ্রীপুর ইউনিয়নে পৃথক পৃথক ভাবে তা বিতরণ করা হয়। করোনা ভাইরাসের কারনে সামাজিক দুরত্ব বজায় রেখে ইউনিয়নের ৪২ টি মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মাঝে ৫ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর দেয়া চেক বিতরণ করা হয়।

শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক, প্রভাষক জিল্লুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ গোলাম রাব্বানী। এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সদস্য লোকমান আলী, আকবর আলী, ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক তোফাজ্জল হোসেন, কোষাধ্যক্ষ সালাউদ্দিন, ওয়ার্ড আ’লীগের সভাপতি আতিকুর রহমান স্বপন, আ’লীগ নেতা আরমান আলী, বাগমারা ইসলামী ফাউন্ডেশনের শিক্ষক আলাউদ্দীন আলী, শরিফুল ইসলাম প্রমুখ। এ সময় ইউনিয়নের ৪২টি মসজিদ কমিটির সভাপতি এবং ইমাম-মুয়াজ্জিনগণ উপস্থিত ছিলেন।

অন্যদিকে সকালে কাচারী কোয়ালীপাড়া, ঝিকরা, গনিপুর, মাড়িয়া, গোয়ালকান্দি ইউনিয়ন সহ বিভিন্ন ইউনিয়নের পাশাপাশি তাহেরপুর এবং ভবানীগঞ্জ পৌরসভায় এই চেক প্রদান করা হয়েছে। মাড়িয়ায় ইউনিয়ন পরিষদের চেক বিতরণ কালে উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, ইউনিয়নের চেয়ারম্যান আসলাম আলী আসকান সহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়ও উপজেলা পরিষদ চত্বরে বিতরণ কালে উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী প্রমুখ।
বরেন্দ্র বার্তা/ সরা/ নাসি

Close