মহানগরশিরোনাম

রাজশাহীর শিক্ষানবিশ এএসপিসহ আরও ছয়জনের করোনা শনাক্ত

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর চারঘাটের সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমীর আরও একজন শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারসহ (এএসপি) ছয়জনের শরীরে নতুন করে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

সোমবার (১ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, হাসপাতালের বর্হিবিভাগের ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ছয়টি নমুনায় করোনা পজিটিভ আসে। এর মধ্যে পুলিশ একাডেমীর শিক্ষানবিশ একজন এএসপি ও ফায়ার সার্ভিস কর্মী রয়েছেন। অপর চারজনের মধ্যে গোদাগাড়ীর দুইজন এবং তানোরের দুইজন। তানোরের আক্রান্ত দুই জন স্বামী-স্ত্রী।

জানা গেছে, আক্রান্ত শিক্ষানবিশ এএসপির নাম মনিরুল ইসলাম। তিনি পুলিশ একাডেমীতে প্রশিক্ষণে থাকলেও অবস্থান করেন রাজশাহী নগরীর হোটেল মুক্তা ইন্টারন্যাশনালে। আর আক্রান্ত ফায়ার সার্ভিসের কর্মী নগরীর কাশিয়াডাঙ্গা এলাকার।

এর আগে রোববার রামেকের ল্যাবে একজন এএসপি’র করোনা শনাক্ত করা হয়। তিনিও নগরীর হোটেল মুক্তা ইন্টারন্যাশনালে অবস্থান করছিলেন। রোববার (৩১ মে) দিবাগত রাতে তাকে পুলিশ হাসপাতালে নেয়া হয়।

সোমবার (১ জুন) দুপুরে নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ জানিয়েছিলেন, হোটেল মুক্তায় পুলিশের আরও কর্মকর্তা রয়েছেন। সবার নমুনা পরীক্ষা করা হবে। তবে হোটেলটি লকডাউন করা হয়নি বলে জানান ওসি।

রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত করা হয়। সোমবার রাতে নতুন ছয়জন আক্রান্ত হওয়ায় আক্রান্তের সংখা বেড়ে ৫৮ জনে দাঁড়ালো। এদের মধ্যে দুইজন মারা গেছেন। মৃৃত দুইজনের মধ্যে একজন পুলিশের উপ-পরিদর্শক (এসআই)। রাজশাহীতে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ জন।

বরেন্দ্র বার্তা/অপস

Close