নওগাঁশিরোনাম-২

আত্রাইয়ে লোকালয়ে হনুমান; উৎসুক জনতার ভীড়

কাজী আনিছুর রহমান, রানীনগর (নওগাঁ): নওগাঁর আত্রাইয়ে গত তিন দিন ধরে একটি হনুমান দল ছুট হয়ে লোকালয়ে চলে এসেছে। এ হনুমানটিকে দেখতে শিশু নারীসহ শত শত উৎসুক জনতা ভীড় করছে। মঙ্গলবার সকালে উপজেলার ভবানীপুর বাজারে হনুমানটি দেখা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, হনুমানটি গত শনিবার দিবাগত রাতের যে কোন সময় দল ছুট হয়ে এ উপজেলায় চলে আসে। প্রথমে রবিবার সকালে স্থানীয় লোকজন হনুমানটিকে উপজেলার মালিপুকুর এলাকায় দেখতে পান। পরে মঙ্গলবার সকালে উপজেলার ভবানীপুর বাজারের করইগাছের একটি ডালে। হনুমানটি লাফিয়ে লাফিয়ে চলতে থাকে বাজারের বিভিন্ন দোকানের চালে ও গাছের ডালে ডালে। মুহুর্তের মধ্যে খবর ছড়িয়ে পড়লে উৎসুক জনতা ভীড় জমায়। পরে হনুমানটি রাস্তা বেয়ে উত্তর দিকে চলে যেতে থাকে।

রায়পুর গ্রামের বিপ্লব কুমার বলেন, এ হনুমানটি হঠাৎ আমরা বাজারে দেখতে পায়। এবং সে এক গাছ থেকে আরেক গাছে, এক দোকান থেকে আরেক দোকানের চালে যেতে থাকে। আমরা তাকে বিরক্ত না করে খাবার দিচ্ছি।
এ বিষয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রুবাইত রেজা বলেন, সংবাদটি এই প্রথম আমরা শুনলাম। স্থানীয় বন বিভাগ চাইলে আমরা একসাথে হনুমানটি আটক করে যে কোন চিড়িয়াখানা বা বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কাছে হস্তাস্তর করতে পারি। তিনি এলাকার মানুষকে হনুমানটিকে উত্ত্যক্ত না করার পরামর্শও দেন।
বরেন্দ্র বার্তা/ নাসি

Close