পুঠিয়ামহানগরশিরোনাম

রাজশাহীতে ক্ষুদ্র মাঝারি আমচাষীদের বিনা ভাড়ায় আম পরিবহন কার্যক্রম শুরু

 

মোঃআমজাদ হোসেন , পুঠিয়া: করোনার এই দুঃসময়ে প্রধানমন্ত্রীর নির্দেশে আমচাষী ও ব্যবসায়ীদের উন্নয়নে রাজশাহী থেকে বিনা ভাড়ায় আম পরিবহন কার্যক্রম শুরু করা হয়েছে।
বাংলাদেশ ডাক বিভাগের জুম এক্সপ্রেসের এর মাধ্যমে রাজশাহী থেকে সারাদেশ ব্যাপী আম পরিবহনে এই বিশেষ সেবা উদ্বোধন করা হয়।
মঙ্গলবার দুপুর একটায় রাজশাহীর পুঠিয়া উপজেলায় এই আনুষ্ঠানিক কার্যক্রমে আম পরিবহন সার্ভিসের উদ্বোধন হয়।
এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে আম পরিবহন সার্ভিসের উদ্বোধন করে ডাক, টেলিযোগাযোগ
তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার। পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের কনফারেন্স হল রুমে ভিডিও কনফারেন্সে যুক্ত হন জেলা প্রশাসক মো. হামিদুল হক। অনুষ্ঠানের এ সময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব নূর-উর-রহমানসহ বাংলাদেশ ডাক বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সময় জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, এই সুবিধা এলাকার ক্ষুদ্র ও মাঝারি আমচাষিদের জন্য। মধ্যস্বত্বভোগীরা এই সুবিধা ভোগ করতে পারবেন না। এখানে কৃষকদের চাহিদা পর্যবেক্ষণ করা হবে। এরপর পরবর্তী ব্যবস্থা নিয়ে কাজ করা হবে।
তিনি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ডাক বিভাগের ট্রাকে বিনামূল্যে ঢাকায় আম পরিবহন করা হবে রাজশাহীর ক্ষুদ্র মাঝারি আমচাষীদের জন্য।
এখন থেকে নিজ নিজ উপজেলার ইউএনও ও উপজেলা কৃষি কর্মকর্তার সাথে যোগাযোগ করে রাজশাহী থেকে বিনামূল্যে আম পাঠাতে পারবে চাষীরা। প্রতিটি এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তারা এই কাজের তদারকি করবে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কৃষি অফিসকে এই বিষয়ে সঠিক ভাবে তদারকির নির্দেশ প্রদান করা হয়।
অনুষ্ঠানে পুঠিয়া উপজেলার নির্বাহী অফিসার ওলিউজ্জামান ও রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শামসুল হক, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল ইসলাম, উপজেলা ভূমি অফিসারসহ ডাক বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বরেন্দ্র বার্তা/অপস

Close