পুঠিয়া

আমে ফরমালিন দেয়ায় আড়ত মালিকের জরিমানা

মোঃ আমজাদ হোসেন, পুঠিয়া : রাজশাহী পুঠিয়া উপজেলার বানেশ্বর হাটের খাঁন এন্টারপ্রাইজের আমের আড়ত মালিক মাসুম খাঁনকে আমে ফরমালিন দেয়ার দায়ে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
এ সময় ভ্রাম্যমান আদালত মানব দেহের ক্ষতিকর রাসায়নিক পদার্থ কার্বাইড মেশানোর সময় হাতেনাতে আড়তের মালিকসহ কর্মচারীদের আটক করে।
শনিবার দুপুর আড়াইটার সময় বানেশ্বর হাটে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন রুমানা আফরোজ সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট পুঠিয়া রাজশাহী।
ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেনেটারী ইন্সপেক্টর হাফিজুর রহমান ও এছাড়াও পুঠিয়া থানার পুলিশ সদস্যগণ।
পরে ভ্রাম্যমান আদালত আড়ত মালিক মাসুম খাঁনকে ভোক্তা-অধিকার সংরক্ষণ ২০০৯ আইনে ২০ হাজার টাকা জরিমানা করেন।
রুমানা আফরোজ সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট, বলেন আমরা গোপন সংবাদের ভিত্তিতে জান্তে পারি বানেশ্বর হাটে খান এন্টারপ্রাইজ আড়তে আমে
মানব দেহের ক্ষতিকর রাসায়নিক পদার্থ কার্বাইড মেশানো হচ্ছে তাৎক্ষণিক ভাবে সেখানে অভিযান চালাই সেখানে তাদের কে আমরা মানব দেহের ক্ষতিকর রাসায়নিক পদার্থ কার্বাইড মেশানোর সময় মাসুম খানকে হাতেনাতে আটক করা হয় এবং তাকে ভোক্তা-অধিকার সংরক্ষণ ২০০৯ আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয় তিনি আরো বলেন আমাদের অভিযান অব্যাহত থাকবে এবং সকল আমের আড়ত মালিদেরকে এ বিষয়ে সাবধান করা হয়।
বরেন্দ্র বার্তা/অপস

Close