পাবনাবগুড়াশিরোনাম

একদিনে পাবনায় ৫৭ জন ও বগুড়ায় ৬০ জনের করোনা শনাক্ত

ষ্টাফ রির্পোট: শনিবার (৬ জুন) একদিনে পাবনায় ৫৭ জন ও বগুড়ায় ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে।
বগুড়া: শনিবার বগুড়ায় আরো ৬০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে পুরুষ ৩৯ জন,মহিলা ১৬ জন ও শিশু ৫ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখা দাঁড়ালো ৬২৯ জনে।
শনিবার রাত সাড়ে ৯টার দিকে জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আক্রান্তদের মধ্যে সদরের ৫০ জন, কাহালুতে ৭ জন, শেরপুরে ২ জন ও শিবগঞ্জে ১ জন। শজিমেকের ১৮৮ ফলাফলে মধ্যে ৪৬ জন পজেটিভ এবং টিএমএসএসর ৪৬ ফলাফলে বগুড়ার ১৪ জন পজেটিভ।
তিনি বলেন, এ নিয়ে বগুড়ায় মোট আক্রান্ত ৬২৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৫৩ জন। মৃত্যুবরণ করেছে ৬ জন এবং চিকিৎসাধীন আছে ৫১৬ জন।
পাবনা: শনিবার একদিনে সর্বোচ্চ ৫৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে বলে জানিয়েছেন পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল।
তিনি বলেন, শনিবার পাবনার ৩২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৭ জন করোনা পজেটিভ এসেছে। ঢাকা ও রাজশাহীতে তাদের নমুনা পরীক্ষা করা হয়।
ডা. মেহেদী বলেন, ঢাকায় ১৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৬ জনের করোনা পজেটিভ আসে। এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৪৮ নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। রাজশাহীতে শনাক্ত ৩১ জনের মধ্যে ২৬ জন পাবনা সদরে, ৪ জন ঈশ্বরদী ও ১ জন আটঘরিয়ার।
অপরদিকে, ঢাকার করোনা শনাক্ত ২৬ জনের মধ্যে পাবনা সদরের ১২ জন, সুজানগরে ৮ জন, ভাঙ্গুড়া ৩ জন, ঈশ্বরদী ২ দুইজন ও আটঘরিয়া ১ জন।
তিনি আরো বলেন, নতুন ৫৭ জন নিয়ে জেলায় করোনা আক্রান্ত রুগীর সংখ্যা ১২৯ জন। এর মধ্যে সুজানগর পলি ও আটঘরিয়ায় মারুফ নামে দুইজন আগেই উপসর্গ নিয়ে মারা গেছেন। মারা যাওয়ার পর তাদের নমুনায় সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। তাদের নমুনা করোনা পজেটিভ আসে। এছাড়াও সুস্থ হয়ে স্বাভবিক জীবনে ফিরেছেন ৮ জন।
বরেন্দ্র বার্তা/অপস

Close