মহানগরশিক্ষাঙ্গন বার্তাশিরোনাম-২

রুয়েটে শিক্ষক কোয়াটারে দুর্বৃত্তের হামলা

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ক্যাম্পাসে শিক্ষকদের আবাসিক কোয়াটারে হামলার ঘটনা ঘটেছে। বুধবার সকাল পৌনে ছয়টার দিকে এই ঘটনা ঘটে। রুয়েট শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এক বিজ্ঞপ্তিতে এ ঘটনায় শিক্ষক সমিতির পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

ড. ফারুক জানান, রুয়েট ক্যাম্পাসে শিক্ষকদের আবাসিক (অ-২) কোয়াটারে একদল দুর্বৃত্ত অতর্কিত হামলা চালিয়েছে। এসময় তারা ব্যাপক-ভাঙচুর করেছে। এতে ক্ষয়ক্ষতি হয়েছে। এই ঘটনার পর থেকে রুয়েটে কর্মরত সকল শিক্ষকদের মধ্যে চরম উৎকন্ঠা ও আতংক বিরাজ করছে। বিশেষ করে তাদের পরিবারের নারী ও শিশু সদস্যরা। এ ঘটনায় মানসিকভাবে চরম বিপর্যস্ত অবস্থায় আছেন তারা।

মতিহার থানার ওসি মাসুদ পারভেজ বলেন, শিক্ষকদের আবাসিক কোয়াটারে দৃর্বৃত্তরা ইটপাটকেল মেরেছে বলে মৌখিকভাবে শুনেছি। সকালে পুলিশ গিয়ে সেটি পরিদর্শন করেছে। তবে এখনো কেউ থানায় লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে এর সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

এই ঘটনায় রুয়েট শিক্ষক সমিতির পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে হামলাকারী দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানানো হয়। এছাড়াও রুয়েট ক্যাম্পাসে শিক্ষকদের বাসস্থানে নিরাপত্তা জোরদার করার জন্য রুয়েট কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের কাছে দাবি জানিয়েছে শিক্ষক সমিতি।
বরেন্দ্র বার্তা/অপস

Close